Sylhet Today 24 PRINT

শুধু স্পিন নয়, রুবেলেও কাঁপছে নিউজিল্যান্ড!

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ১৩ মার্চ, ২০১৫

সাকিব আল হাসানের নেতৃত্বে গড়া বাংলাদেশের স্পিন অ্যাটাক নিয়ে আগেই ভয় ছিল নিউজিল্যান্ড দলের। এবার এর সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশের পেস বোলিং। পেস বোলিং অ্যাটাকের মধ্যমণি হয়ে ওঠা রুবেল হোসেন যেন নিউজিল্যান্ডের কাছে সাক্ষাৎ এক ত্রাস হয়ে ওঠেছেন।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের পেস বোলারেরা আট উইকেট নিয়েছিল। যার মধ্যে শেষ ওভারের তিন বলের মধ্যে দুই উইকেটসহ রুবেল হোসেনের শিকার ছিল ৪ উইকেট। এর বাইরে মাশরাফি ও তাসকিন দুজনই নিয়েছিলেন দুই উইকেট করে, বাকি দুই উইকেট আসে দুর্দান্ত ফিল্ডিং প্রদত্ত রানআউটের মাধ্যমে।

বাংলাদেশের ম্যাচ জয়ে স্পিন বোলারেরা উইকেট প্রাপ্তির দিক থেকে কোন উইকেট নেননি এমন ইতিহাস বিরল। এ যেন নতুন এক বাংলাদেশ, নতুন এক পেস অ্যাটাক। স্বাভাবিকভাবেই ভাবিয়ে তুলেছে নিউজিল্যান্ড দলকেও। স্বাগতিক হওয়ার সুবাদে যেখানে ফাস্ট বোলিং উইকেট রাখার কথা সেখানে একবাক্যে এমন কোন সিদ্ধান্তে আসতে পারেনি নিউজিল্যান্ড। বাংলাদেশের পেস বোলারদের সমীহ করছে নিউজিল্যান্ড দল।

হ্যামিলটনে বৃষ্টি হওয়ায় সেডন পার্কের উইকেট আরও পেসবান্ধব হয়ে উঠতে পারে। তবে সেই সম্ভাবনায় খুশি হতে পারছেন না ম্যাককালাম। কারণ স্পিনের বদলে বাংলাদেশের পেস আক্রমণকেই এখন বড় হুমকি মনে করছেন কিউই অধিনায়ক, কয়েক বছর আগের চেয়ে বাংলাদেশের পেসাররা এখন অনেক বেশি বিপজ্জনক- একবাক্যে মেনে নিলেন তিনিও।

ম্যাককালামের ভয় মূলত রুবেল হোসেনকে নিয়ে। কিউইদের বিপক্ষে হ্যাটট্রিকসহ ছয় উইকেটের সুখস্মৃতি আছে রুবেলের। এছাড়া পাঁচ বছর আগে এই সেডন পার্কেই টেস্টে এক ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন রুবেল। ইংল্যান্ডের বিপক্ষে তার অসাধারণ বোলিং দেখে নতুন করে রণকৌশল সাজাতে হচ্ছে নিউজিল্যান্ডকে। ম্যাককালামের ভয় যে অমূলক নয়, আজ নিশ্চয় তা দেখিয়ে দেবেন রুবেল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.