Sylhet Today 24 PRINT

বাংলাদেশের ক্রিকেটে নতুন ব্যাটিং তাণ্ডবের আবিষ্কার!

ক্রীড়া প্রতিবেদক |  ০৫ জুন, ২০১৬

তাঁর নাম হাসানুজ্জামান। হাসানুজ্জামান ঝড়ু নামে ঘরোয়া ক্রিকেটে একজন  বেশ নামকরা ক্রিকেটের ছিলেন। তিনি ঝড়ু নন তবে তাকে অনায়াসে ঝড় বলা যেতেই পারে। ক্রিকেট বলকে ইচ্ছে মত গায়ের জোরে পিটাতে পারেন তিনি। সহজাত প্রতিভাবান এই ব্যাটসম্যানকে শনিবার সবার আলোয় নিয়ে আসলেন মাশরাফি মুর্তজা।

শনিবার (৪ জুন) মোহামেডানের বিপক্ষে কলবাগান ক্রীড়া চক্রের হয়ে ৪টি চার ও ৮ ছক্কায় করেছেন ৫৩ বলে ৯৫! ঘরোয়া ক্রিকেটের চেনামুখ তাসামুলের ১২৬ আর হাসানের ব্যাটিং তান্ডবে মোহামেডানের ২৯০ রানের চ্যালেঞ্জ তুড়ি মেরে উড়িয়ে দিয়ে ৬ উইকেটে জিতেছে কলাবাগান।

অথচ এই ম্যাচটি খেলারই কথা ছিল না হাসানুজ্জামানের। লীগের টানা ৯ ম্যাচ সাইড বেঞ্চে বসে কিংবা বোতল টেনে কাটিয়েছেন। কলাবাগানের উদ্বোধনী জুটি ভাল করতে না পারায় হঠাৎ নজর পড়ে হাসানের দিকে। অবশ্য হাসানুজ্জামানের কথা নিজের ভাইয়ের কাছে আগেই শুনেছিলেন মাশরাফি। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউল্যাবের হয়ে অনেকের নজর আগেই কেড়েছিলেন তিনি। তবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে সুযোগ মিলছিল না তাঁর। অবশেষে প্রথম সুযোগ দারুণভাবেই কাজে লাগিয়েছেন এই তরুণ।

তার ব্যাটিংয়ের সবচেয়ে উল্লেখযোগ্য দিক, পেশির জোর। বাংলাদেশের বেশিরভাগ ব্যাটসম্যানই টাইমিং নির্ভর। টাইমিংটা দুর্দান্ত হাসানেরও। সঙ্গে দেখার মতো জোর হাতে। বাংলাদেশের অনেক ব্যাটসম্যানের জন্যই যেটি বিরল। উচ্চতা খুব বেশি নয় (৫ ফুট সাড়ে ৫ ইঞ্চি), তবে সুঠামদেহী। চোখ আর হাতের সমন্বয়ে বল পেটান প্রচণ্ড জোরে। ৮ ছক্কার ৭টিই সীমানা ছাড়িয়েছে অনায়াসে।

হাসানুজ্জামান যদি তাঁর এই ফর্ম ধরে রাখতে পারেন বলা যায় না লাল-সবুজ জার্সি গায়ে টি-টোয়েন্টিতে নামতে দেখাও যেতে পারে তাকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.