Sylhet Today 24 PRINT

২১ বলে সেঞ্চুরি করে গেইলের রেকর্ড ভাঙ্গলেন থমাস!

স্পোর্টস ডেস্ক |  ০৭ জুন, ২০১৬

টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বলে সেঞ্চুরি ছিল ক্রিস গেইলের। তার সেই রেকর্ড ভেঙে এবার টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি করলেন তারই স্বদেশি ওয়েস্ট ইন্ডিজের ২৩ বছর বয়সী এক ক্রিকেটার। টোবাগো ক্রিকেট অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত ওই ম্যাচে মাত্র ২১ বলে সেঞ্চুরি গড়ে বিরল রেকর্ড সৃষ্টি করলেন ইরাক থমাস নামের ওই ক্রিকেটার।

রোববার ২১ বলে সেঞ্চুরি করার পর ইরাক থমাস ৩১ বলে করেন ১৩১ রান। ১৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে ইরাক থমাসের ৩১ বলে ১৩১ রানের ওপর ভর করে মাত্র ৮ ওভারেই ম্যাচ শেষ করে ফেলে তার ক্লাব। ১৫টি ছক্কার মার মারেন তিনি। সঙ্গে ছিল ৫টি বাউন্ডারির মার।

টি-টোয়েন্টিতে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। ২০১৩ সালে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ৩০ বলে সেঞ্চুরি করেন ক্রিস গেইল, পুনে ওয়ারিয়ার্সের বিপক্ষে।

মাত্র ২১ বলে সেঞ্চুরি করার পর ত্রিনিদাদের লোকাল মিডিয়াকে ইরাক থমাস বলেন, ‘আমি কখনোই ভাবতে পারিনি এত দ্রুত রান তুলতে পারবো। আমি বুঝতে পারছি বিশেষ কিছু করে ফেলেছি।’ এর আগে ৫৩ বলে ৯৭ রানই ছিল তার সেরা ইনিংস।

টেস্টে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি ব্রেন্ডন ম্যাককালামের। ৫৪ বলে সেঞ্চুরি করেন তিনি। ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি এবি ডি ভিলিয়ার্সের। ৩১ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। টি-টোয়েন্টিতে রেকর্ডটার মালিক এখন ইরাক থমাস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.