Sylhet Today 24 PRINT

কিংবদন্তি আলীর জন্যে বাংলাদেশি আলীর ১০ হাজার মাইল পথ পাড়ি!

স্পোর্টস ডেস্ক |  ১২ জুন, ২০১৬

তারও নাম মোহাম্মদ আলী। কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর সাথে সেই ১৯৭০ সাল থেকে বন্ধুত্ব। মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলি যখন বাংলাদেশে এসেছিলেন, ছিলেন বাংলাদেশি বন্ধু মোহাম্মদ আলীর বাড়িতেই। ঘুমিয়েছেন তার ছেলের বিছানায়।

গত শুক্রবার যুক্তরাষ্ট্রের কেন্টাকির লুইভিল শহরে চিরনিদ্রায় শায়িত হলেন তিনিও। সাত সমুদ্র তের নদী তথা ১০ হাজার মেইল পথ পাড়ি দিয়ে সেখানে তার জানাজা ও দাফন অনুষ্ঠানে হাজির হন এই বাংলাদেশি।

বন্ধুর শেষকৃত্যে উপস্থিত বাংলাদেশি মোহাম্মদ আলি মার্কিন গণমাধ্যমকে জানান, মুষ্টিযোদ্ধা আলীই তাকে মানবতার সেবায় কাজ করতে উৎসাহিত করেছেন। বন্ধু বলতেন, ‘মানবতার জন্য কাজ করো। মানবতার মৃত্যু নেই।’

দুই আলী একে অন্যকে ভালোবাসতেন গভীরভাবে। দুজন দুই প্রান্তে থাকলেও যোগাযোগ হতো প্রায়ই। মুষ্টিযোদ্ধা আলী সাত মাস আগে ফোন করেছিলেন বাংলাদেশের বন্ধু আলীকে। তাকে বলেছিলেন, ‘আলী আমি আসছি। তুমি বাংলাদেশে ফেলে আসা আমার যমজ ভাই।’

বাংলাদেশি মোহাম্মদ আলীর হৃদযন্ত্রে অস্ত্রোপচারের কথা ছিল। সেটি বাতিল করে দেন এ ভয়ে, যদি আর না বাঁচেন। যদি বন্ধুকে শেষ বিদায় জানাতে না পারেন। প্রিয় বন্ধুকে শেষ বিদায় জানাতে ১০ হাজার মাইল পাড়ি দিয়ে বাংলাদেশ থেকে কানাডায় ছুটে গেছেন বাংলাদেশের মোহাম্মদ আলী। সেখান থেকে যুক্তরাষ্ট্রে গিয়ে চোখের জলে আর ভালোবাসায় বিদায় জানান প্রিয় বন্ধুকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.