Sylhet Today 24 PRINT

জমে উঠেছে লর্ডস টেস্ট

সিলেটটুডে ডেস্ক |  ১৩ জুন, ২০১৬

জমে উঠেছে লর্ডস টেস্ট। শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে ম্যাচের জন্য। জিততে মরিয়া ইংল্যান্ডের চতুর্থ দিনের শেষ বেলায় ইনিংস ঘোষণাও খুব একটা কাজে আসেনি। দিমুথ করুনাত্নে ও কৌশল সিলভার দৃঢ়তায় চতুর্থ দিন শেষ করেছে শ্রীলংকা।

জয়ের জন্য পঞ্চম ও শেষ দিন লঙ্কানদের প্রয়োজন ৩৩০ রান। অন্যদিকে, সিরিজ নিশ্চিত করতে ইংলিশদের চাই ১০ উইকেট।

চতুর্থ দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ৩২ রান। পঞ্চম ও শেষ দিনে অপরাজিত থেকে মাঠে নামবেন করুনারত্নে (১৯) ও সিলভা (১২)।

অ্যালেস্টার কুক যখন ইনিংস ঘোষণা করেন, তখন শ্রীলঙ্কার জয়ের জন্য প্রয়োজন ৩৬২ রান আর ১২০ ওভারে ইংলিশদের তুলে নিতে হবে ১০ উইকেট। বেলা শেষের ১২ ওভারের উইকেট তুলে নেওয়ার জন্য কম চেষ্টাও করেননি কুক।

আক্রমণাত্মক ফিল্ডিং সাজানোর পাশাপাশি জেমস অ্যান্ডারসনের জায়গায় প্রথম ওভার করতে এনেছেন স্টুয়ার্ট ব্রডকে। তবে সে কৌশলও খুব একটা কাজে দেয়নি।

৪ উইকেটে ১০৯ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। দিনের শুরুটা ভালো হয়নি তাদের। দ্রুত ফিরে যান নাইটওয়াচম্যান স্টিভেন ফিন। তার বিদায়ে ক্রিজে আসেন কুক, যিনি চোটের জন্য লম্বা সময় ফিল্ডিং করেননি।

উদ্বোধনী জুটির সঙ্গী অ্যালেক্স হেলসকে নিয়ে প্রতিরোধ গড়েন ইংল্যান্ডের অধিনায়ক। ষষ্ঠ উইকেটে এই দুই জনে উপহার দেন ৮২ রানের জুটি। এই জুটিই ইংল্যান্ডের সম্ভাবনা বাঁচিয়ে রাখে।

ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দলকে পথ দেখানো হেলস ফেরেন হতাশা নিয়ে। ৬ রানের জন্য প্রথম টেস্ট শতক পাওয়া হয়নি তার। অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে শেষ হয় তার ১৭৯ বল স্থায়ী ৯৪ রানের ইনিংস। ক্যারিয়ারে প্রথমবারের মতো মিডল অর্ডারে ব্যাট করা কুক অপরাজিত থাকেন ৪৯ রান।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.