Sylhet Today 24 PRINT

পিকের গোলে শুভ সূচনা স্পেনের

স্পোর্টস ডেস্ক |  ১৪ জুন, ২০১৬

সম্প্রতি মাঠের ফলাফলটা মোটেও ভালো যাচ্ছিল না ইউরোর বর্তমানদের। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৬-১ গোলের জয় পেলেও পরের ম্যাচেই দূর্বল জর্জিয়ার বিপক্ষে হেরে যায় তারকাখচিত দেল বস্কের শিষ্যরা। এর আগে রোমানিয়া ও ইতালির সাথে ড্র করে স্পেন। তাই ইউরো শুরুর আগের ঠিক সেভাবে ফেভারিটের তকমাটা লাগানো যাচ্ছিল না রামোস-পিকেদের সাথে।

তবে ইউরোর প্রথম ম্যাচেই সকল শঙ্কা উড়িয়ে দিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জানান দিয়ে দি, কয়েকটা ম্যাচে খারাপ করলেও শিরোপা জেতার জন্যই ফ্রান্সে এসেছে তারা। গত দুই আসরের চ্যাম্পিয়নরা আজ ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ১-০ গোলে হারিয়ে মিশন শুরু করেছে।

অনুমিতভাবেই ম্যাচের শুরু থেকে চেকদের উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্পেন। ১৫ মিনিটে মোরাতার সুন্দর একটি প্রচেষ্টা রুখে দেন পিওতর চেক। ২৯ মিনিটে আবারো স্পেনের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়ে যান চেক। প্রথমার্ধে অবশ্য চেক প্রজাতন্ত্রও বেশ কয়েকবার কাঁপিয়ে দিয়েছিল স্পেনের রক্ষণভাগ তবে ডি গিয়াকে ফাঁকি দিতে পারেনি তারা।

গোলশূণ্যভাবেই বিরতিতে যায় দুই দল। বিরতির পর ফিরে এসেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে দুই দলই। ৫৭ মিনিটে ক্রেজসির শট ক্ষীপ্রতার সাথে রুখে দেন গিয়া। ম্যাচ যখন প্রায় ড্রয়ের দিকে ঠিক তখনই ম্যাচের চিত্র বদলে দেন জেরার্ড পিকে।

৮৭ মিনিটে ডি বক্সের বাহির থেকে আন্দ্রেস ইনিয়েস্তার বাতাসে ভাসানো বলে মাথা ছোয়ান পিকে। আর বল খুজে পায় চেক প্রজাতন্ত্রের জাল। শেষ পর্যন্ত সেই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন। এ নিয়ে গত ৫ ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে জয়ের ধারা অক্ষুন্ন রাখলো স্পেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.