Sylhet Today 24 PRINT

আর দেখা যাবে না বিলি বাউডেনকে

স্পোর্টস ডেস্ক |  ১৭ জুন, ২০১৬

বাঁকানো আঙুলে জানিয়ে দিতেন ব্যাটসম্যান আউট। কিংবা ছক্কার পর সেই ব্যতিক্রমী সংকেত। এমন ব্যতিক্রমী সব সংকেতের কারণে ক্রিকেটপ্রেমীদের কাছে দারুণ জনপ্রিয় হয়ে উঠেন আম্পায়ার বিলি বাউডেন।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর এই দৃষ্টিনন্দন আম্পায়ারিং বোধহয় আর দেখা যাবে না। খ্যাতিমান এই কিউই আম্পায়ারকে নিউজিল্যান্ড ক্রিকেট কর্তৃপক্ষ চুক্তি থেকে বাদ দিয়েছে।

বৃহস্পতিবার ঘোষিত নিউজিল্যান্ডের আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলে বাউডেনকে রাখা হয়নি। নিউজিল্যান্ডের ন্যাশনাল আম্পায়ার প্যানেলে রাখা হয়েছে তাঁকে। কিন্তু আন্তর্জাতিক অঙ্গনে ফেরা পুরোপুরি অনিশ্চয়তায়। ২০১৩ সালে আইসিসির এলিট প্যানেল থেকে বাদ পড়েন বাউডেন। এক বছর পর আবার প্যানেলে ফিরলেও ২০১৫ সালে আবার বাদ পড়েন তিনি।

৮৪টি টেস্ট ও ২০০টি আন্তর্জাতিক ওয়ানডে পরিচালনা করার অভিজ্ঞতা আছে বাউডেনের। শেষবার গত ফেব্রুয়ারিতে ওয়েলিংটনে চ্যাপেল-হ্যাডলি ট্রফি ওয়ানডে সিরিজে দেখা গিয়েছিল তাঁকে। ২১ বছর শীর্ষ পর্যায়ে আম্পায়ারিং করার পর সেখানেই সম্ভবত শেষ হলো তাঁর।

প্রথম আন্তর্জাতিক ম্যাচ বাউডেন পরিচালনা করেছিলেন ১৯৯৫ সালে, শ্রীলঙ্কার বিপক্ষে হ্যামিল্টনে।  ৫৩ বছরের বাউডেনই একমাত্র নন। নিউজিল্যান্ডের ইন্টারন্যাশনাল আম্পায়ার প্যানেল থেকে বাদ পড়েছেন ডেরেক ওয়াকার ও ফিল জোন্স।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.