Sylhet Today 24 PRINT

ওয়েলসের বিপক্ষে ইংল্যান্ডের কর্ষ্টার্জিত জয়

ইউরো-২০১৬

স্পোর্টস ডেস্ক |  ১৭ জুন, ২০১৬

ইউরো-২০১৬ এর ম্যাচে ওয়েলসের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে ইংল্যান্ড। নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা সময়ে জয়সূচক গোল করে পুরো পয়েন্ট অর্জন করে ফেভারিট ইংল্যান্ড।

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকালের এই ম্যাচে গ্যারেথ বেলের গোলে পিছিয়ে পড়ে ইংলিশরা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে জেমি ভার্ডির গোলে সমতায় ফেরার পর শেষ মুহূর্তে জয় নিশ্চিত করেন আরেক বদলি খেলোয়াড় ড্যানিয়েল স্টারিজ।

লসেঁ উত্তেজনায় ঠাসা ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যাওয়ার মোক্ষম সুযোগ পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু ডান দিক থেকে অ্যাডাম লালানার ক্রসে খুব কাছ থেকে ঠিকমতো শট নিতে পারলেন না রাহিম স্টালিং। বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

 ২৪তম মিনিটে ওয়েইন রুনির ফ্রি-কিকে খুব কাছ থেকে গ্যারি ক্যাহিলের উল্টো হেডে বল যায় গোলরক্ষকের হাতে। আট মিনিট পর স্টার্লিংয়ের ক্রস ঠেকাতে গিয়ে ডিফেন্ডার বেন ডেভিসের হাতে বল লাগলে সমস্বরে পেনাল্টির আবেদন করে ইংল্যান্ডের খেলোয়াড়রা; কিন্তু রেফারি তাতে সাড়া দেয়নি।

প্রথমার্ধের অধিকাংশ সময় বল দখল ও আক্রমণে এগিয়ে থাকা ইংল্যান্ডকে হতবাক করে ৪২তম মিনিটে ওয়েলসকে এগিয়ে দেন বেল। প্রায় ৩৫ গজ দূর থেকে এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের দুর্দান্ত ফ্রি-কিক গোলরক্ষক জো হার্ট বাঁয়ে ঝাঁপ দিয়েও ঠেকাতে পারেননি। বল হাতে লেগে পোস্ট ঘেষে জালে জড়ায়।

ম্যাচে ফিরতে মরিয়া কোচ হজসন প্রথমার্ধে অনুজ্জ্বল স্টার্লিং ও হ্যারি কেইনকে বসিয়ে বিরতির পর স্টারিজ ও ভার্ডিকে মাঠে নামান।

বেশ কিছুদিন ধরে মাঝ মাঠে নেমে যাওয়া রুনি ছিলেন ছন্দে। ৫৪তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে চেষ্টা করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক; কিন্তু বলে তেমন গতি না থাকায় বাঁয়ে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

পরের মিনিটেই খুব কাছ থেকে শটে ইংল্যান্ডকে সমতায় ফেরান কিছুক্ষণ আগেই বদলি নামা ভার্ডি। দলকে বিপদমুক্ত করতে হেড করেছিলেন ওয়েলস অধিনায়ক অ্যাশলে উইলিয়ামস; কিন্তু গোলমুখে বল পেয়ে যান গত ইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

 বাকিটা সময়ে একের পর এক আক্রমণ করে যাওয়া ইংল্যান্ড জয়সূচক গোলের দেখা পায় যোগ করা সময়ে। ডেলে আলির সংঙ্গে বল দেওয়া-নেওয়া করে জটলার মধ্যে থেকে গোলরক্ষককে পরাস্ত করেন লিভারপুলের ফরোয়ার্ড স্টারিজ।
শেষ মুহূর্তে বেলের হেড লক্ষ্যভ্রষ্ট হলে দারুণ এক জয় উদযাপন করে ইংলিশরা।

এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠেছে ইংল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওয়েলস।

বুধবার রাশিয়াকে ২-১ গোলে হারিয়ে ইউরোয় প্রথম জয় পাওয়া স্লোভাকিয়ার পয়েন্টও ৩। চতুর্থ স্থানে থাকা রাশিয়ার পয়েন্ট ১।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.