Sylhet Today 24 PRINT

আজ জিতলেই নকআউটে ইতালি-স্পেন

স্পোর্টস ডেস্ক |  ১৭ জুন, ২০১৬

সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ও ইতালি আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে। ইউরোতে দিনের প্রথম খেলায় গ্রুপ 'ডি'তে স্পেন খেলবে তুরস্কের বিপক্ষে। আর এবারের 'ডেথ গ্রুপ' গ্রুপ 'ই'তে দিনের তৃতীয় খেলায় ইতালি মুখোমুখি হবে ইব্রাহোমোভিচের সুইডেনের। মাঝে দ্বিতীয় খেলায় লড়বে গ্রুপ 'ডি'র অপর দুই দল পিওতর চেকের চেক প্রজাতন্ত্র ও ইভান রাকিটিচ-লুকা মডরিচের ক্রোয়েশিয়া। আজ নিজেদের ম্যাচগুলোতে জিতলেই ইতালি, স্পেন ও ক্রোয়েশিয়া চলে যাবে দ্বিতীয় রাউন্ডে।


গ্রুপ 'ডি'তে নিজেদের প্রথম ম্যাচে স্পেন ১-০ গোলে হারিয়েছিল চেক প্রজাতন্ত্রকে। সেই ম্যাচে অবশ্য খুব বেশি প্রভাব বিস্তার করে খেলতে পারেননি ভিসেন্তে দেল বক্সের শিষ্যরা। ওই ম্যাচে জেতার পরও 'লা ফুরিয়া রোজা'দের তিকিতাকার কৌশল নিয়ে তাই অনেকেই প্রশ্ন তুলেছেন। প্রশ্নটা তুঙ্গে যে ওঠেনি সেটার কারণ, শেষদিকে জেরার্ড পিকের ওই হেডে করা গোল। সেদিন পয়েন্ট খোয়ালে ব্যাপক সমালোচনার মধ্যে পড়তে হতো ইনিয়েস্তা-রামোস-পিকেদের।


স্পেনের ঠিক উল্টো চিত্র 'বুড়ো' ইতালির। ফুটবল ইতিহাসের অন্যতম সফল এই দেশটি নিজেদের প্রথম ম্যাচেই এবারের আসরের অন্যতম ফেভারিট ও র‌্যাংকিংয়ের পড়ালেখা অনুযায়ী, বিশ্বের দুই নম্বর দল বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলের জয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। সবাই এখন প্রশংসায় ভাসাচ্ছে ইতালিকে। অথচ আসর শুরুর আগে অধিকাংশ বয়স্ক খেলোয়াড় নিয়ে গড়া ইতালি দলকে নিয়ে তেমন উচ্চাকাঙ্ক্ষা কারও ছিল না। ইতালি প্রথম ম্যাচেই প্রমাণ করে দিয়েছে, তারা আসলেই বড় আসরের দল। আয়ারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করা সুইডেন কি পারবে ইতালিকে রুখে দিতে?

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.