Sylhet Today 24 PRINT

তুরস্কের জালে স্পেনের ৩ গোল

ইউরো-২০১৬

স্পোর্টস ডেস্ক |  ১৮ জুন, ২০১৬

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তুরস্ককে ৩ গোলে হারিয়েছে গত দুইবারের চ্যাম্পিয়ন স্পেন। এর মাধ্যমে এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করেছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ফ্রান্সের নিসে শুক্রবার রাতে অনুষ্ঠিতে এ ম্যাচে তুরস্কের জালে আলভারো মোরাতা দুটি ও নোলিতো একটি গোল করেন।

শুরুতেই প্রতিপক্ষের ভুলে শুরুতেই এগিয়ে যেতে পারতো স্পেন। দশম মিনিটে জর্দি আলবার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই পাঠিয়ে দিচ্ছিলেন হাকান বাল্তা। তবে পোস্টে লাগলে সেবার বেঁচে যায় তুরস্ক।

নিজেদের প্রথম ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে জয়সূচক গোল করা জেরার্দ পিকে এ দিনও দলকে এগিয়ে দিতে পারতেন। তবে লাফিয়ে ওঠা বার্সেলোনা ডিফেন্ডারের হেড এক ড্রপে ক্রসবারের উপর দিয়ে চলে যায়। ২৯তম মিনিটে নোলিতোর হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে হতাশা বাড়ে গত দুইবারের চ্যাম্পিয়নদের।

স্পেনের দুই ফরোয়ার্ড মোরাতা ও নোলিতোর জ্বলে ওঠায় তিন মিনিটের ব্যবধানে স্কোরলাইন ২-০ করে ফেলে ভিসেন্তে দেল বস্কের দল। ৩৪তম মিনিটে নোলিতোর ক্রস ছয় গজ বক্সের সামনে পেয়ে হেডে বল জালে জড়ান ইউভেন্তুস ফরোয়ার্ড মোরাতা।

দ্বিতীয় গোলটি আসে রক্ষণভাগের ভুলে। সেস ফাব্রেগাসের উঁচু করে বাড়ানো বল ডি বক্সে বিপদমুক্ত করতে গিয়ে পাঠিয়ে দেন নোলিতোর কাছে। বিনা বাধায় গোলরক্ষককে পরাস্ত করেন সেল্তা ভিগোর স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধের শুরুতে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মোরাতা। ৪৮তম মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার রক্ষণচেরা পাস ডি বক্সে পেয়ে আলবা পাস দেন অরক্ষিত মোরাতাকে। বিনা বাধায় গোলরক্ষকের দুপায়ের ফাঁক দিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন রিয়াল মাদ্রিদের সাবেক এই খেলোয়াড়।

দুই মিনিট পরেই হ্যাটট্রিক পূরণ করতে পারতেন মোরাতা; কিন্তু তার হেড পোস্টের একটু বাইরে দিয়ে চলে যায়। ৬৮তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে ডিফেন্ডার ব্রুনোর নীচু শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

শেষ দিকে ব্যবধান কমানোর সুযোগ পান বদলি খেলোয়াড় অলজাই সাহান। কিন্তু বল পায়ে বিনা বাধায় ডি বক্সে ঢুকেও শট নিতে দেরি করে সুযোগটা হারান বেসিকতাসের এই ফরোয়ার্ড।

দুই জয়ে ৬ পয়েন্ট পাওয়া স্পেনের ‌‘ডি’ গ্রুপে কমপক্ষে রানার্সআপ হওয়াটা নিশ্চিত হয়ে গেল।

চেক রিপাবলিক ও ক্রোয়েশিয়ার মধ্যে হওয়া ‘ডি’ গ্রুপের অন্য ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ক্রোয়েশিয়া। চেক রিপাবলিকের পয়েন্ট ১। সবার নিচে তুরস্কের পয়েন্ট ০।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.