Sylhet Today 24 PRINT

বিশ্বসেরা ওয়ার্নের বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক |  ১৮ জুন, ২০১৬

তাঁকে বলা হয় সর্বকালের অন্যতম সেরা লেগস্পিনার। তাঁর ঘূর্ণিজাদুতে নাকানিচুবানি খেয়েছেন বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যান। ক্রিকেট মাঠ ছাড়লেও এখন প্রায়ই দেখা যায় মাইক্রোফোন হাতে, ক্রিকেট ধারাভাষ্যে। সে কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন নিজের পছন্দের টি-টোয়েন্টি একাদশ বানিয়ে সেটা শেয়ার করেছেন ফেসবুকে। আর এতে রেখেছেন বাংলাদেশের তরুণ পেসার মোস্তাফিজুর রহমানকে।

ফেসবুকে অনুসারীদের জন্য পছন্দের একাদশটি বানিয়েছেন ওয়ার্ন। কাগজে নামগুলি লিখে সেটির ছবি দিয়েছেন একটি পোস্টে। বাংলাদেশের তরুণ পেসার মোস্তাফিজুর রহমানের নামের সংক্ষিপ্ত রূপ "ফিজ" নামেই লিখেছেন ওয়ার্ন। "ফিজ" নামকরণটা হয় সদ্যসমাপ্ত আইপিএলে গিয়ে।

আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবেই সাড়া জাগানো মোস্তাফিজ পরের সময়টুকুতেও ধরে রেখেছেন তার অবিশ্বাস্য সাফল্যযাত্রা। সম্প্রতি রাঙিয়ে এসেছেন আইপিএল। ক্রিকেট বিশ্বের অনেকের মতেই সীমিত ওভারের ক্রিকেটে মোস্তাফিজ এখন সবচেয়ে নির্ভরযোগ্য বোলার।

মোস্তাফিজের সঙ্গে স্পেশালিস্ট পেস বোলার হিসেবে ওয়ার্ন রেখেছেন আরেক বাঁহাতি মিচেল স্টার্ককে। ২০১৪ সালের ডিসেম্বরে এই স্টার্ককেই ‘সফট’ বলে সমালোচনা করেছিলেন ওয়ার্ন। সেই সমালোচনার পরই বিস্ময়করভাবে নিজেকে বদলে ফেলেন স্টার্ক। গতি-আগ্রাসন-সুইং মিলিয়ে হয়ে উঠেছেন সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলার।

স্টার্কের সঙ্গে নিজ দেশ অস্ট্রেলিয়ার আর একজনকেই রেখেছেন ওয়ার্ন, সম্প্রতি অবসরে যাওয়া শেন ওয়াটসন। অবশ্য ওপেনিংয়ে নয়, ওয়াটসনকে ওয়ার্ন রেখেছেন পাঁচ নম্বরে।

ওয়ার্নের একাদশে দুই ওপেনার ক্রিস গেইল ও অবসরে যাওয়া ব্রেন্ডন ম্যাককালাম। রাখেননি তিনি সময়ের সেরাদের আরেকজন, নিজ দেশের ডেভিড ওয়ার্নারকে।

ম্যাককালাম থাকার পরও ওয়ার্ন রেখেছেন আরেক বিধ্বংসী উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলারকে। দলের কিপিং গ্লাভসও সামলাবেন তিনিই।

একাদশে অলরাউন্ডার বেশ কজন। ওয়াটসনের পাশাপাশি আছেন, আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভো। প্রয়োজনে হাত ঘোরানোর জন্য আছেন গেইল।

সময়ের সেরা দুই ব্যাটসম্যান বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের নাম তো ছিল অবধারিতই। একমাত্র স্পেশালিস্ট স্পিনার সুনিল নারাইন।

ওয়ার্নের সেরা একাদশ: ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, শেন ওয়াটসন, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, মিচেল স্টার্ক, সুনিল নারাইন, মোস্তাফিজুর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.