Sylhet Today 24 PRINT

জিম্বাবুয়ের বিপক্ষে হারলো ভারত

স্পোর্টস ডেস্ক |  ১৮ জুন, ২০১৬

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ নিজেদের করে রাখলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় পায়নি সফরকারী ভারতীয় দল। স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ২ রানে হেরেছে মহেন্দ্র সিং ধোনির দলটি। এতে করে, তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতে ১-০তে লিড নিল জিম্বাবুয়ে।

শনিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে ভারত মুখোমুখি হয় স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে। প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে। জবাবে, ২০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারানো ভারতের ইনিংস থামে ১৬৮ রানের মাথায়।

এ ম্যাচে একসঙ্গে অভিষিক্ত হন ভারতের পাঁচ ক্রিকেটার । এর আগে কোনো সিঙ্গেল টি-টোয়েন্টির ম্যাচে (১১ জন ক্রিকেটার ছাড়া) ৫ ক্রিকেটারের অভিষেক ঘটেনি ভারতীয় দলে। টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হয় যুভেন্দ্র চাহাল, রিশি ধাওয়ান, মানদীপ সিং, লোকেশ রাহুল এবং জয়দেভের।

জিম্বাবুয়ের হয়ে ইনিংস সর্বোচ্চ ৫৪ রান করেন এলটন চিগুম্বুরা। সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে ২৬ বলে একটি চার আর সাতটি ছক্কায় চিগুম্বুরা তার ব্যাটে ঝড় তোলেন। ওপেনার চিভাবা ২০ ও মাসাকাদজা ২৫ রান করে বিদায় নেন। এছাড়া, সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ২০ রান। আর ৩০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যালকম ওয়ালার।

১৭১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই বোল্ড হন লোকেশ রাহুল। আরেক ওপেনার মানদীপ সিং করেন ২৭ বলে ৩১ রান। তিন নম্বরে নামা আম্বাতি রাইডু ১৯ রান করে সাজঘরে ফেরেন। মনীষ পান্ডের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৮ রান।

কেদার যাদভ ১৯ রান করে বিদায় নেন। শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৮ রান। শেষ সময়ে ব্যাটিংয়ে নামা আকসার প্যাটেল ৯ বলে দুই ছক্কা আর একটি চারের সাহায্যে ১৮ রান করে শেষ ওভারে বিদায় নেন। মাদজিভার করা শেষ বলে ভারতের দরকার ছিল ৪ রান। তবে, এক রানের বেশি নিতে পারেননি ধোনি। দলপতি ধোনি ১৭ বলে ১৯ রান করে অপরাজিত থাকলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়তে ব্যর্থ হন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.