Sylhet Today 24 PRINT

কোচকে একক ক্ষমতা, প্রধান নির্বাচক ফারুকের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক |  ২০ জুন, ২০১৬

দ্বিস্তর বিশিষ্ট নির্বাচক কমিটি বিসিবির অনুমোদন পাওয়ার প্রতিবাদে নির্বাচক কমিটি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন তিনি। এখনও পর্যন্ত পদত্যাগপত্র না পাঠালেও ফারুকের ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, শিগগিরই ই-মেইলের মাধ্যমে ক্রিকেট বোর্ডের কাছে পদত্যাগপত্র পাঠাবেন তিনি।

সংবাদমাধ্যমে তুমুল সমালোচনার মধ্যেই রোববার বিসিবির সভায় অনুমোদন পেয়েছে দ্বিস্তর বিশিষ্ট নির্বাচক কমিটি। এতে করে দল নির্বচনে কোচের ক্ষমতা বেড়েছে কয়েকগুণ। নির্বাচক কমিটিকেও নজরদারি কমিটির আওতায় এনে স্বাধীনভাবে কাজ করার পথে বিঘ্ন সৃষ্টি করা হয়েছ বলেও অভিযোগ।

গত ৫ জুন বিসিবিতে এক সংবাদ সম্মেলনে কোচ ও ম্যানেজারকে রেখে দুই স্তরের নির্বাচক কমিটি গড়ার কথা জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। রোববারের সভায় সেটিকে অনুমোদন দিল ক্রিকেট বোর্ড। নির্বাচক প্যানেল ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যানের নেতৃত্বে নির্বাচক কমিটি নামে দুটি কমিটি গঠন করা হয়েছে।

সভায় নতুন নির্বাচক কমিটি ও তাদের কাজের ধরনও জানিয়েছেন বিসিবি প্রধান। তিন সদস্যের নির্বাচক প্যানেল থেকে বাদ পড়েছেন হাবিবুল বাশার আর সেখানে যুক্ত হয়েছেন সাবেক ক্রিকেটার সাজ্জাদ আহমেদ শিপন।

হাবিবুল বাশার এখন থেকে বাংলাদেশ জাতীয় নারী দলের নির্বাচকের দায়িত্ব পালন করবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.