Sylhet Today 24 PRINT

জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল জয় ভারতের

স্পোর্টস ডেস্ক |  ২০ জুন, ২০১৬

ওয়ানডেতে সিরিজে জিম্বাবুয়েকে সহজে ধরাশায়ী করলেও সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরে যায় ভারত। এরপরই ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে পুরো বিশ্বে পড়ে যায় হৈচৈ।

তবে সব ভুলে মাঠে ঘুরে দাঁড়ালো টিম ইন্ডিয়া। সোমবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রেকর্ড গড়ে ১০ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে ধোনিবাহিনী। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এই প্রথম ১০ উইকেটে জয় পেল ভারত।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। চিবাবা এবং মাসাকাদজা দুজনই ব্যক্তিগত ১০ রান করে ফিরে যান। ওয়ানডাউনে নামা পিটার মুর এক প্রান্ত আগলে রাখলেও ভারতীয় বোলার স্রান এর রুদ্রমুর্তিতে অন্যপ্রান্তে কেউ তেমন সুবিধা করতে পারেন নি। দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে এক ওভারেই তিন উইকেট নেয়ার রেকর্ড গড়েন স্রান। তার ৪ উইকেট এবং বুমরাহর ৩ উইকেটের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৯ রান করে জিম্বাবুয়ে। ইনিংস সেরা ৩১ রান করেন মুর।

১০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী ব্যাটিং করতে থাকেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল এবং মন্দিপ সিং। মাত্র ১৩.১ ওভারেই বিনা উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। মন্দিপ ৫২ এবং রাহুল ৪৭ রানে অপরাজিত থাকেন।

১৮ ম্যাচে ২৪ উইকেট নিয়ে ২০১৬ সালের সর্বোচ্চ উইকেটশিকারি বোলার এখন বুমরাহ। ২২ উইকেট নিয়ে এতোদিন এই জায়গাটি নিজের করে রেখেছিলেন বাংলাদেশের পেসার আল আমিন। এই ম্যাচে ৩ উইকেট নিয়ে আল-আমিনকে টপকে যান বুমরাহ। ২৪ উইকেট পেলেও আল আমিনের চেয়ে ৪ ম্যাচ বেশি খেলেছেন এই ভারতীয় পেসার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.