Sylhet Today 24 PRINT

সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ আটে পোলান্ড

ইউরো-২০১৬

স্পোর্টস ডেস্ক |  ২৬ জুন, ২০১৬

নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় কোন পক্ষ জয়ী হতে না পারায় ট্রাইব্রেকারে সুইজারল্যান্ড ও পোলান্ডের ম্যাচটি নিষ্পত্তি হয়েছে।  ট্রাইব্রেকারে সুইজারল্যান্ডের বিপক্ষে ৫-৪ গোলের জয়ে কোয়ার্টার-ফাইনালে পৌঁছেছে পোল্যান্ড।

টাইব্রেকারে পোল্যান্ডের হয়ে গোল করেন রবের্ত লেভানদোভস্কি, আর্কাদিউস মিলিক, কামিল গ্লিক, জাকুব ব্লাসেসকোস্কি ও ক্রিকোভিয়াক।

সুইজারল্যান্ডের হয়ে বল জালে পাঠান স্টেফান লিখস্টাইনার, জেরদান শাকিরি, ফাবিয়ান সার ও রিকার্দো রদ্রিগেজ। দলের হয়ে দ্বিতীয় শট নেওয়া গ্রানিট জাকা বাইরে মারেন। তার এই ব্যর্থতাই শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দেয়।

এর আগে শনিবার সাঁতে ইচেনায় প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারত পোল্যান্ড। লেভানদোভস্কির শট কোনোমতে গোলরক্ষক ফেরালে বল পেয়ে যান মিলিক। কিন্তু ফাঁকা জালেও বল পাঠাতে পারেননি এই ফরোয়ার্ড।

 এমন শুরুর ম্যাচে আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর প্রাণবন্ত ফুটবল উপহার দিয়েছে দুই দল। প্রথম ৯০ মিনিটে দুই দল মিলিয়ে গোলে শট নেয় ৪১টি, তার ১২টি ছিল লক্ষ্যে। এর মাত্র দুটি গোলরক্ষককে ফাঁকি দিয়ে পৌঁছায় জালে।

প্রথম সত্যিকারের সুযোগের জন্য দশম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় সুইজারল্যান্ডকে। শাকিরির নিচু ক্রস অল্পের জন্য লক্ষ্যে রাখতে পারেননি জেমালি।

৩৯তম মিনিটে পাল্টা-আক্রমণ থেকে এগিয়ে যায় পোল্যান্ড। কামিল গ্রোসিচকির শটে মিলিকের ‘ডামি’ সুযোগ তৈরি করে দেয় ব্লাসেসকোস্কিকে। তার জোরালো শট আগুয়ান গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে জালে জড়ায়।

সমতা ফেরাতে মরিয়া সুইসরা প্রচণ্ড চাপ তৈরি করলেও গোলের দেখা পাচ্ছিল না। তাদের হতাশা বাড়িয়ে ৭৮তম মিনিটে সেফেরোভিচের প্রচেষ্টা ব্যর্থ হয় শট বারে লেগে।

এর চার মিনিট পর সুইসদের উল্লাসে মাতান শাকিরি; অসাধারণ এক বাইসাইকেল কিকে দলকে সমতায় ফেরান। ডি বক্সের ঠিক বাইরে থেকে তার শট বারে লেগে জালে জড়ায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.