Sylhet Today 24 PRINT

নেইমারদের হাতে স্বর্ণপদক দেখছেন দামিয়াও

স্পোর্টস ডেস্ক |  ১৯ জুলাই, ২০১৬

কাউন্টডাউন শুরু হয়ে গেছে। আর মাত্র ক'দিন, এরপরই রিও অলিম্পিকের পর্দা উঠবে। অন্য অনেক ইভেন্টের মত আলোচনায় আছে ফুটবল। আর স্বাভাবিকভাবেই ব্রাজিলকে আগ্রহ অনেক।

স্বাগতিক দেশ হিসেবে নেইমাররা এগিয়ে আছেন বেশ। পাঁচ বারের ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলটি আগে কখনও স্বর্ণপদক জিততে পারে নি। এর আগে অলিম্পিক ফুটবলে একবারই ফাইনালে যেতে পেরেছিল ব্রাজিল। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে ফাইনালে মেক্সিকোর কাছে হেরে যায়। কিন্তু এবার ভালো সুযোগ সামনে। নিজ দেশে খেলছে নেইমাররা।

আগামী মাসে শুরু হতে যাওয়া রিও দে জেনেইরো অলিম্পিকে ব্রাজিল দলকে নেতৃত্ব দেবেন তারকা ফরোয়ার্ড নেইমার। বার্সেলোনা তারকার হাত ধরে অলিম্পিক সোনা জয়ের অপূর্ণতা ঘুচবে বলে বিশ্বাস লন্ডন অলিম্পিকে ছয়টি গোল করা দামিয়াওয়ের।

“(সোনা জয়ের) সুযোগ ছিল আমার, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা জিতি নাই। তবে ঘরের মাঠে আমরা আরেকটি সুযোগ পেয়েছি।”

“জেতার জন্য ব্রাজিল অনেক চাপে আছে। তবে আমি মনে করি, আমাদের দারুণ সব খেলোয়াড় আছে। ব্রাজিল সবসময়ই ভালো দল পাঠায়, কিন্তু দুর্ভাগ্যবশত গতবার ফাইনালে আমরা মেক্সিকোর কাছে হেরে যাই এবং রূপা জিতেই শেষ করতে হয়।”

“আমি নিশ্চিত, এবার আমরা জিতব কারণ আমাদের দারুণ খেলোয়াড় আছে।”

নেইমারসহ ব্রাজিলের অলিম্পিক দলের আক্রমণভাগের প্রশংসায় বর্তমানে ফ্লামেঙ্গোতে খেলা দামিয়াও বলেন, “তারা সবাই গ্রেট স্ট্রাইকার। আমি মনে করি, ছয় গোল করার সময় আমি যেমন প্রস্তুত ছিলাম তারাও একইরকম প্রস্তুত।”

আগামী ৫ আগস্ট এবারের অলিম্পিকের উদ্বোধন হবে। তবে ফুটবলে সোনার লড়াই শুরু হয়ে যাবে ৪ অগাস্ট। ওই দিনই ব্রাসিলিয়ায় স্টাডিও নাসিওনাল মানে গারিঞ্চাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের অভিযান। ‘এ’ গ্রুপে স্বাগতিকদের অন্য দুই প্রতিপক্ষ ইরাক ও ডেনমার্ক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.