Sylhet Today 24 PRINT

পারিশ্রমিক ছাড়াই কোচ হতে রাজি ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক |  ২০ জুলাই, ২০১৬

কোনো টাকা পয়সা বা পারিশ্রমিক ছাড়াই আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের কোচ হতে রাজি ডিয়েগো ম্যারাডোনা! ৫৫ বছরের ম্যারাডোনা এর আগে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত আর্জেন্টিনার কোচ ছিলেন। ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় তার দল। তখন কোচের পদ ছাড়তে হয় ম্যারাডোনাকে। এরপর আল ওয়াসল ক্লাবের কোচ হয়েছিলেন ২০১১ সালে। ২০১২ সালের জুলাইয়ে বরখাস্ত হন। তখন থেকে আর কোচিংয়ে নেই তিনি।

এদিকে, গত মাসে কোপা আমেরিকার পর আর্জেন্টিনার কোচ গেরার্দো মার্তিনো পদত্যাগ করেছেন। জাতীয় দলেন স্থায়ী প্রধান কোচের পদ খালি। ওই আসনটি আবার চান ম্যারাডোনা। আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জেতানো খেলোয়াড় ম্যারাডোনা বলেছেন, "(দিয়েগো) সিমিওনে অর্থনৈতিক কারণেই এই কাজে রাজি না। আমার জন্য টাকা সমস্যা না।" এর সাথে ফিফার শতাব্দি সেরা ফুটবলার জানিয়েছেন, "আমি জাতীয় দলকে বিনা পয়সায় কোচিং করাবো।"

আর্জেন্টিনার ফুটবল সংস্থাকে ম্যারাডোনা খুব আশ্বস্ত করেছেন অর্থ বিষয়ে। বলেছেন, "অনেকে ভাবে আমি খুব ব্যয়বহুল কোচ। কিন্তু মরিনহোর ব্যাপারে কি বলবেন? কিংবা আনচেলত্তি বা সিমিওনের ব্যাপারে? এইসব কোচের সাথে তুলনায় আমি কতোটা ব্যয়বহুল কোচ তা জানি না।" ম্যারাডোনা এর সাথে যোগ করেন, "আমি কোচিং অনেক মিস করতে শুরু করেছি। খেলোয়াড়দের সাথে কাজ করা মিস করি। মিস করি সাংবাদিকদের সাথে লড়াই।" অনিশ্চয়তা পেরিয়ে ব্রাজিলের রিও অলিম্পিক গেমসের ফুটবলে অংশ নিতে যাচ্ছে সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেখানে তাদের কেয়ারটেকার কোচ হুলিও ওলারতিকোয়েচা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.