Sylhet Today 24 PRINT

অলিম্পিকে ব্রাজিলের কোনো ‘চান্স’ নেই

স্পোর্টস ডেস্ক |  ২৩ জুলাই, ২০১৬

জিওভানে এলবার

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন তারা। জিতেছে কনফেডারেশন কাপ, কোপা আমেরিকার মতো বড় আসরের শিরোপা। কিন্তু আক্ষেপ একটাই, অলিম্পিক ফুটবলে এখনো সোনা জিততে পারেনি ব্রাজিল।

এবার ঘরের মাঠে অনুষ্ঠেয় রিও অলিম্পিকে সেই আক্ষেপ ঘোচানোর অপেক্ষায় ব্রাজিলিয়ানরা। তবে এবারের আসরেও ব্রাজিলের সোনা জয়ের কোনো ‘চান্স’ নেই বলে জানালেন দেশটির সাবেক স্ট্রাইকার জিওভানে এলবার।

ব্রাজিল কি তাদের ঘরের মাঠে সোনা জিততে পারবে? এমন প্রশ্নের জবাবে এলবার বললেন, ‘না, না, না...। আমি মনে করি, ব্রাজিলের বর্তমান দলটিতে যারা আছে, তাদের মধ্যে ওই ধরনের মানসিকতাই নেই। আমার চোখে, তাদের ‘মন’ নেই।’

নেইমার-উইলিয়ান-আলভেজদের নিয়ে গড়া বর্তমান দল ও কাকা-রোনালদোদের নিয়ে গড়া ১০ বছর আগের দলের মধ্যে বিস্তর তফাৎ দেখতে পাচ্ছেন এলবার। তিনি বলেন, ‘আমি মনে করি ১০ বছরের আগের দলের সঙ্গে বর্তমান দলটার পার্থক্য অনেক। রোনালদো-কাকারা জয়ের জন্য ক্ষুধার্ত ছিল। তারা  ট্রফি ঘরে তুলতে মুখিয়ে ছিল। আর বর্তমান প্রজন্মের খেলোয়াড়দের মধ্যে কিন্তু তেমনটা নেই।’

এর আগে ব্রাজিলের বর্তমান দল নিয়ে একই কথা বলেছিলেন রোনালদিনহো। সেলেকাওদের বর্তমান প্রজন্মকে ‘দুর্ভাগা’ বলেছিলেন বার্সেলোনার সাবেক তারকা। জানিয়েছিলেন, নেইমার-অস্কার-উইলিয়ানদের নিয়ে গড়া ব্রাজিল দলে ক্ষুরধার ভাবটা নেই।

উল্লেখ্য, ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে জার্মানির কাছে ৭ গোল হজম করেছিল ব্রাজিল। বিশ্বকাপ থেকে এ পর্যন্ত দুবার কোচের পরিবর্তন হয়েছে। শতবর্ষী কোপা আমেরিকায় গ্রুপপর্ব থেকেই বাদ পড়েছে সেলেকাওরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.