Sylhet Today 24 PRINT

ফ্রান্সের ইউরো অনূর্ধ্ব-১৯ কাপ জয়

স্পোর্টস ডেস্ক |  ২৫ জুলাই, ২০১৬

মাত্র ১৫ দিনের ব্যবধানে কষ্ট এবং আনন্দ দুটিরই সঙ্গী হল ফ্রান্সের ফুটবলপ্রেমী মানুষ। ইউরো কাপের ফাইনালে পর্তুগালের কাছে ১-০ গোলের হার এখনো কাঁটা হয়ে বিঁধে আছে ফ্রেঞ্চদের গায়ে। সেই কষ্ট কিছুটা হয়তো ভুলিয়ে দিতে সক্ষম হয়েছে ফ্রান্সের যুব দল। ইউরো অনূর্ধ্ব-১৯ কাপে ইতালিকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা জিতলো ফ্রান্স।

ফ্রান্সের ভবিষ্যৎ যে অনেকটা উজ্জ্বল তার যথার্থ প্রমাণ রেখে চলেছে ফ্রান্সের যুব ফুটবলাররা। রোববার হফেইনহ্যামের ২৫ হাজার দর্শকের সামনে ইতালির মত জায়ান্ট দলকে কোনরকম ছাড় না দিয়ে জয় তুলে নেয় দলটি।  ইংল্যান্ডকে সেমিতে বিদায় করে ফাইনালে জায়গা করে নেওয়া ইতালিকে অনেকটাই অসহায় দেখা গেছে ফ্রান্সের আক্রমণাত্মক ফুটবলের সামনে।  এই ম্যাচে ফ্রান্সের কিংবদন্তি লিলিয়াম থুরামের ছেলে মার্কস বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নামেন ম্যাচের শেষ সময়ে।  

ম্যাচের ৮ মিনিটেই দলকে গোল করে এগিয়ে দেন পিএসজির স্ট্রাইকার অগাস্টিন। ইউরো কাপের পাঁচ ম্যাচে এটি অগাস্টিনের ষষ্ঠ গোল। ১৯ মিনিটে আবারো গোল করে ফ্রান্স। এবার গোলদাতা ছিলেন মোনাকোর ব্লাস।

গোল শোধে মরিয়া হয়ে ওঠা ইতালি ফ্রেঞ্চ দুর্গে আক্রমণ করলেও সেগুলো সফলতার মুখ দেখেনি। উল্টো ম্যাচের ৮২ মিনিটে ইতালির জালে বল ঢুকিয়ে ফ্রান্সকে ৩-০ গোলে এগিয়ে দেন টৌসার্ট। খেলার ৯০ মিনিটে ৬ ফুট ৪ ইঞ্চির ডিওপ আরো একটি গোল ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ফ্রান্স।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.