Sylhet Today 24 PRINT

ভারতের ক্রীড়া মন্ত্রীকে অলিম্পিক থেকে বের করে দেওয়ার হুমকি!

স্পোর্টস ডেস্ক |  ১২ আগস্ট, ২০১৬

"অবশেষে ভারত একটি অলিম্পিক পদক পেল। আরা তা উন্মাদ আচরণের জন্য! ধন্যবাদ ক্রীড়া মন্ত্রী-" টুইট করেছেন একজন। ভারতের ক্রীড়া মন্ত্রী বিজয় গোয়েলকে রিও অলিম্পিক থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছে ব্রাজিলের আয়োজক কমিটি। তার বিরুদ্ধে লিখিত অভিযোগও জানিয়েছে। ভারত এখন মুখর রিওতে তাদের ক্রীড়া মন্ত্রীর কার্য কলাপের পোস্ট মর্টেম করতে।

আয়োজকদের অভিযোগ, অ্যাক্রেডিটেশনবিহীন লোকজন নিয়ে অলিম্পিকে ঘুরছেন ভারতের মন্ত্রী। তার সাথের লোকজন নানা জোর জবরদস্তির ঘটনাও ঘটাচ্ছে। ভারতের শেফ দ্য মিশনের কাছে আয়োজক কমিটি লিখেছে, "আপনাদের মন্ত্রীর বিরুদ্ধে একাধিক অভিযোগ এসেছে আমাদের কাছে। অ্যাক্রেডিটেড এলাকায় অ্যাক্রেডিটেশন ছাড়া মানুষ জন নিয়ে ঢুকতে চাইছেন। আমাদের স্টাফরা বাধা দিলে মন্ত্রীর সাথে থাকা লোকজন অভদ্র ও মারমুখী হয়ে উঠছে। কখনো কখনো আমাদের স্টাফদের ধাক্কাধাক্কি করছে।" আয়োজক কমিটির হুমকি, "আমাদের লোকজনকে জানানো হয়েছে এমনটা চলতে থাকলে আপনাদের মন্ত্রীর অ্যাক্রেডিটেশন বাতিল করা হবে। অলিম্পিক গেমসে তার অধিকার কেড়ে নেওয়া হবে।"

মন্ত্রী গোয়েল অবশ্য সব অস্বীকার করছেন। তিনি বলছেন ভুল বোঝাবুঝি হয়েছে। আত্মপক্ষ সমর্থন করে তার দাবি, "আমার স্টাফরা ভুল কিছু করে থাকতে পারে। আমি কিছু জানি না। আমার ব্যাপারে তো কিছু বলা হয়নি। আমার স্টাফদের কথা বলা হয়েছে।"

ব্যাপারটা যে একই প্রায় সেটি মন্ত্রীকে বুঝিয়ে দিতে হচ্ছে। ভারত এবার ১১৮ সদস্যের দল পাঠিয়েছে রিওতে। এটাই ইতিহাসে তাদের সবচেয়ে বড় দল। ক্রীড়া মন্ত্রনালয় ১০টি পদকের টার্গেটের কথা জানিয়েছে। মন্ত্রী গোয়েলের বিরুদ্ধে সংবাদপত্র ইন্ডিয়ান এক্সপ্রেসের অভিযোগ, তিনি ক্লান্ত অ্যাথলেটদের সেলফি তুলতে বাধ্য করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে গোয়েলকে নিয়ে উঠেছে সমালোচনার ঝড়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.