Sylhet Today 24 PRINT

খোঁজ মিলল উভয় হাতে দ্রুত গতিতে বল করতে পারা অদ্ভুত ক্রিকেটারের!

ইএসপিএন ক্রিকইনফো  |  ২২ সেপ্টেম্বর, ২০১৬

বাঁহাত-ডান হাত উভয় হাতে দ্রুত গতিতে বল করতে পারেন এমন এক ক্রিকেটারের খোঁজ পাওয়া গেছে পাকিস্তানে।

পাকিস্তান সুপার লীগের দল লাহোর কালান্দার্সের হেড অব ক্রিকেট অপারেশন এবং পাকিস্তানের সাবেক পেস তারকা আকিব জাবেদ খোঁজে এনেহেন ইয়াসির জান নামক এই পেসারকে।

২১ বছর বয়সী ইয়াসির জান ডানহাতে  ঘন্টায় ১৪৫ কিমি গতিতে বল করতে পারেন আর বাঁহাতে ১৩৫ কিমি গতিতে অনায়াসে বল করতে সক্ষম। বিরল প্রতিভা ইয়াসির পেশোয়ার থেকে ২৯ কিলোমিটার দূরে চারশাদা শহরের বাসিন্দা অবশ্য ১২ বছর বয়স থেকে পরিবারের সাথে সবজি ব্যবসায় যোগ দিয়ে ইসলামাবাদে পাড়ি জমান। তখন থেকেই ক্রিকেট তার অবসর সময়ের বিনোদন।

রাওয়ালপিন্ডিতে পেসার হান্টে প্রথম খোঁজ মেলে ইয়াসিরের। ডানহাতে দ্রুত গতিতে বল করতে দেখে তাকে কাছে ডেকে নেন আকিব। তখন আকিবকে তিনি বাঁহাতে বলতে করতে পারার কথা জানান।

আকিব জাবেদ বলেন, "সে ডানহাতে দ্রুত বল করছিল, পরে আমার কাছে এসে বলে আমি বাঁহাতেও বল করতে পারি। এবং আমাকে অবাক করে দিয়ে সে তা করেও দেখাল।"

দুহাতে বল করতে পারার সক্ষমতা কীভাবে অর্জন করলেন এমন প্রশ্নে ইয়াসির বলেন, "ছোটবেলা থেকেই আমি এটা অনুশীলন করে আসছি, একসময় টের পেলাম আমি স্বাচ্ছন্দেই এটা করতে পারছি"।

এর আগে ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার মোহাম্মদ ইরফানকেও প্লাস্টিক পাইপ ফ্যাক্টরি থেকে তোলে এনেছিলেন আকিব। ইয়াসিরের বিরল প্রতিভায় মুগ্ধ হয়ে তার সাথে ১০ বছরের চুক্তি করেছে লাহোর কালান্দার্স।

আকিব জানান, যাতে অন্য জীবিকার সন্ধান না করতে হয় সেজন্য ইয়াসিরকে চুক্তিভুক্ত করা হল। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.