Sylhet Today 24 PRINT

‘মুক্তি’ পেয়ে ঈদের চেয়েও খুশি তাসকিন

স্পোর্টস ডেস্ক |  ২৩ সেপ্টেম্বর, ২০১৬

কোন ইনজুরি নেই, ফর্মেও আছেন তুঙ্গে কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারছিলেন না। একজন ক্রিকেটারের পক্ষে এরচেয়ে বড় বন্দিত্ব আর কি হতে পারে।

অবশেষে বোলিং অ্যাকশনের পরীক্ষায় উৎরে সেই বন্দি দশা থেকে মুক্তি পেলেন বাংলাদেশের ক্রিকেটের সেরা আবিষ্কারদের একজন তাসকিন আহমেদ। আর সেই মুক্তির খবর পাওয়ার পর দিনটিকে ঈদের চেয়েও খুশির দিন মনে হচ্ছে তার।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা দেয়ার পর সংবাদ মাধ্যমকে প্রাথমিক প্রতিক্রিয়ায় তাসকিন বলেন, ‘আমি এই দিনটির অপেক্ষাতেই ছিলাম। নিজের পারফর্মে আগের থেকে আরও ভালো করার ইচ্ছে পোষণ করছি। বোলিংয়ের ধার আরও বেড়ে গেছে। সামনের ম্যাচগুলোতে আশা করছি ভালো করবো।’

তিনি বলেন, “আজ অনেক খুশি। টেস্টের পর সত্যি বলতে একদিনও ঘুমাতে পারিনি ঠিকমত। নিষিদ্ধ হওয়ার পর বাইরে গেলে, এমনকি নিজের কাছেও অনেক ছোট মনে হচ্ছিল নিজেকে। আল্লাহর রহমতে আজকে অনেক বড় দিন আমার জন্য। কদিন আগে ঈদ গেল। তার চেয়েও খুশির দিন মনে হচ্ছে আজ।”

দুঃসময়ে পাশে থাকা সবচেয়ে কাছের দুই মানুষ বাবা ও মাকে স্মরণ করেছেন সবার আগে। তাসকিন বলেন  “জানার পর বাবা-মাকে ফোন দিয়েছি। দুজনই খুব খুশি, খুব টেনশনে ছিলেন তারা। অনেক দিন পর বাবা-মা মন খুলে হাসতে পারছেন।”

তার বোলিং অ্যাকশন নিয়ে কাজ করেছেন যিনি, বিসিবির কোচ মাহবুব আলি জাকির প্রতি তাসকিন জানিয়েছেন কৃতজ্ঞতা।

“জাতীয় দলের কোচিং স্টাফ সবাই খুব সহায়তা করেছেন। জাকি স্যারকে বিশেষভাবে ধন্যবাদ। উনি আমার সঙ্গে ৫ মাস লেগে ছিলেন। আমার ঘরে ৬ ফুটের একটা আয়না সেট করে দিয়েছিলেন তিনি যেন নিজের অ্যাকশন দেখতে পারি। এছাড়া সব কোচকে ধন্যবাদ।”

“জাতীয় দলের কোচিং স্টাফ সবাই খুব সহায়তা করেছেন। জাকি স্যারকে বিশেষভাবে ধন্যবাদ। উনি আমার সঙ্গে ৫ মাস লেগে ছিলেন। আমার ঘরে ৬ ফুটের একটা আয়না সেট করে দিয়েছিলেন তিনি যেন নিজের অ্যাকশন দেখতে পারি। এছাড়া সব কোচকে ধন্যবাদ।”

উল্লেখ্য, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নেদারল্যান্ডের সাথে শেষ ম্যাচে  তাসকিন ও সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন দুই আম্পায়ার সুন্দরম রবি ও রড টাকার। সুপার এইটে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার আগেই অ্যাকশনের পরীক্ষা দেন দুজন। কিন্তু অস্ট্রেলিয়ার সাথে  গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচের মাত্র কয়েকঘন্টা আগে নিষিদ্ধ করা হয় তাদের। এরপর এই সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট দুনিয়ায় বিতর্কের ঝড় বয়ে যায়। অবশেষে সকল ঝড় সামলে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বাংলাদেশে দুই তারকা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.