Sylhet Today 24 PRINT

মুশফিকও ফিরলেন, চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ০৭ অক্টোবর, ২০১৬

ব্যাটিংয়ে চ্যালেঞ্জের মুখে পড়েছে বাংলাদেশ। সৌম্য, তামিমের পর মাহমুদুল্লাহ ও মুশফিককে হারিয়ে প্রচণ্ড চাপে রয়েছে বাংলাদেশ, তবে ছন্দে থাকা ইমরুল শক্ত ব্যাটে কঠিন চ্যালেঞ্জকে মোকাবেলায় রয়েছেন মাঠে। আর তার সাথে জুটি গড়তে নেমেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মাহমুদুল্লাহর সাথে জুটি ভাঙার পর মুশফিকের সাথে জুটি গড়তে গিয়েও পারলেন না ইমরুল। মাহমুদুল্লাহর পর মুশফিককেও ফিরিয়েছেন রশীদ। তার আগে আদিল রশীদের বলে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান মাহমুদুল্লাহ রিয়াদ।

তামিমের সাথে ব্যাট অপেন করেননি দল থেকে বাদ পড়া সৌম্য। তবে তার জায়গায় সুযোগ পাওয়া ইমরুল কায়েসের ব্যাটে ভর করেই খেলায় রানের ছন্দে ফিরতে চাইছে বাংলাদেশ। উইকেট হারালেও রানের গতি রয়েছে লক্ষ্যমাত্রার পৌছাবার মতোই।

২৭ ওভার শেষে দলীয় সংগ্রহ ৪ উইকেটে ১৬০ রান আর ইতিমধ্যেই নিজের একটি অর্ধশতক তুলে নিয়ে শতকের লক্ষ্যে রয়েছেন ইমরুল।

ইমরুল কায়েসের প্রিয় প্রতিপক্ষ ইংল্যান্ড। প্রস্তুতি ম্যাচেও সফরকারীদের বিপক্ষে সেঞ্চুরি করেছেন এই ওপেনার। তাতে প্রথম ওয়ানডের একাদশে সুযোগ পাওয়ার জবাবটা ভালোই দিচ্ছেন তিনি। আরেক ওপেনার তামিম ইকবাল অবশ্য টিকতে পারলেন না বেশিক্ষণ। আউট হয়ে গেছেন এই ওপেনার। অভিষিক্ত জেক বলের শিকার হওয়ার আগে নামের পাশে যোগ করেন ১৭ রান।

এর আগে ডেভিড উইলির দুর্দান্ত ক্যাচে আউট হয়ে ফিরে গেছেন সাব্বির রহমান। ১১ বলে তিনি করেন ১৮ রান। জেক বলের আগের বলেই মেরেছিলেন চার। আত্মবিশ্বাসী সাব্বির রহমান পরের বলটা উড়িয়ে মারলেন ডিপ মিডউইকেটে, বল ভাসাতে ভাসতে যাচ্ছিল সীমানার ওপারে। লাফ দিলেন উইলি, বল ধরলেন কিন্তু নিজের ভারসাম্য ধরে রাখতে পারলেন না ইংলিশ পেসার। যদিও নিজে সীমানা পেরিয়ে গেলেও তালুবন্দি করা বলটা শূন্যে ভাসিয়ে এপারে এসে আবার মুঠোবন্দি করলেন বল। তাতে দুর্দান্ত এক ক্যাচ ধরে প্যাভিলিয়নে ফেরত পাঠান ভয়ঙ্কর হয়ে উঠা সাব্বিরকে।

জিততে বাংলাদেশের দরকার ৩১০ রান। টস জেতা ইংল্যান্ড বেন স্টোকসের ১০১ রানের ইনিংসটির সঙ্গে জশ বাটলার ও বেন ডাকেটের হাফসেঞ্চুরিতে  ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরে জমা করেছে ৩০৯ রান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.