Sylhet Today 24 PRINT

আর্জেন্টিনার হার

স্পোর্টস ডেস্ক |  ১২ অক্টোবর, ২০১৬

আর্জেন্টাইন ফুটবলের বাজে অবস্থা বুঝি আর যাচ্ছেই না। বিশ্বকাপ বাছাইপর্বে টানা দুই ম্যাচ ড্র করার পর প্যারাগুয়ের বিপক্ষে এবার হেরেই গেল তারা। এই হারের ফলে দলটি পঞ্চম স্থানে আছে দক্ষিণ আমেরিকা অঞ্চলে, যেখান থেকে প্রথম ৪টি দল সরাসরি খেলবে ২০১৮ সালের বিশ্বকাপে।

বিশ্বকাপের বাছাইপর্বে আগে কখনই আর্জেন্টিনার মাটিতে জিততে পারেনি প্যারাগুয়ে। সের্হিও আগুয়েরোর পেনাল্টি থেকে গোল করতে না পারার ব্যর্থতায় পুরো ৩ পয়েন্ট পেয়ে গেল দলটি। এবারের বাছাইপর্বের প্রথম দেখায় আসুনসিওনে দুই দলের ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিল।

করদোবায় বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া ম্যাচে স্বাগতিকদের সঙ্গে পাল্লা দিয়েই খেলতে থাকে কলম্বিয়া ও উরুগুয়ের কাছে টানা দুই ম্যাচ হারা প্যারাগুয়ে।

পাল্টা আক্রমণে অষ্টাদশ মিনিটে প্যারাগুয়েকে এগিয়ে দেন দেরলিস গনসালেস। মাঝ মাঠ থেকে আনহেল রেমেরোর দুর্দান্ত পাস ধরে ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নেন দিনামো কিয়েভের এই ফরোয়ার্ড। গোলরক্ষক সের্হিও রোমেরো বলে হাত ছোঁয়াতে পারলেও জালে যাওয়া ঠেকাতে পারেননি।

২৬তম মিনিটে আর্জেন্টিনার ডিফেন্ডার মার্কোস রোহো ডি-বক্সে খুব কাছে বল পেয়েও ক্রসবারে উপর দিয়ে উড়িয়ে মারেন।

দ্বিতীয়ার্ধের ম্যাচের শুরুতেই সমতায় ফেরার সুবর্ণ সুযোগ হারায় আর্জেন্টিনা। আগুয়েরোর দুর্বল স্পট কিক বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক হুসতো ভিয়ার। পাওলো দা সিলভার হ্যান্ডবলের জন্য পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ৪৯তম মিনিটে ডি-বক্সে ঢুকে পড়া আগুয়েরোর শট ঠেকিয়ে দেন প্যারাগুয়ের গোলরক্ষক।

৫৪তম মিনিটে এভার বানেগার ফ্রি-কিক থেকে বল জটলার মধ্য থেকে পেয়ে জালে পাঠিয়েছিলেন রোহো। তবে উদযাপনটা থেমে যায় দ্রুত, অফসাইডের জন্য বাতিল হয় গোল।

১০ মিনিট পর ডি-মারিয়ার ক্রসে পা লাগাতে পারেই গোল করতে পারতেন হিগুয়াইন। ৭৭তম মিনিটে বদলি হিসেবে নামা পাওলো দিবালার দূরপাল্লার শট সহজেই ঠেকান ভিয়ার। সাত মিনিট পর ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরোর হেড আবার ঠেকিয়ে দেন গোলরক্ষক। সমতায় ফেরার গোল আর পাওয়া হয়নি আর্জেন্টিনার।

ভেনেজুয়েলার বিপক্ষে ২ গোলে পিছিয়ে পরেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। পেরুর মাঠে দুই বার এগিয়ে গিয়েও একই ব্যবধানে ড্র করে ফেরে এদগার্দো বাউসার দল। এবার হারাতে হলো পুরো ৩ পয়েন্টই।

১০ ম্যাচে উরুগুয়ের পয়েন্ট ২০। কলম্বিয়া, একুয়েডরের পয়েন্ট সমান ১৭। ১৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে পঞ্চম স্থানে। ১ পয়েন্ট কম নিয়ে ঠিক পেছনেই আছে প্যারাগুয়ে।

দক্ষিণ আমেরিকা থেকে চারটি দল সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটির বিশ্বকাপে সুযোগ পেতে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে প্লে-অফ খেলতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.