Sylhet Today 24 PRINT

প্রস্তুতি ম্যাচে ঝড়ো সেঞ্চুরি দিয়ে নিজেকে চেনালেন আব্দুল মজিদ

ক্রীড়া প্রতিবেদক |  ১৬ অক্টোবর, ২০১৬

ইংল্যান্ড একাদশ বনাম বিসিবি একাদশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে স্টুয়ার্ড ব্রড, স্টিভেন ফিনদের রীতিমতো তুলধুনো করলেন বিসিবি একাদশের ওপেনার আব্দুল মজিদ।  মাত্র ৯৫ বলে ১০৬ রানের দারুণ স্ট্রোক ঝলমলে ইনিংস উপহার দিয়েছেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমার মজিদ। তার সেঞ্চুরির উপর ভর করেই মূলত ২৯৪ রান করেছে বিসিবি একাদশ।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের যারা খোঁজ খবর নেন তারা মজিদকে ভালোই চেনেন তবে এর বাইরে তেমন কোন পরিচিত নেই তার। গত বছরগুলোতে ভালো করার সুবাধে সুযোগ পেয়েছিলেন ইংল্যান্ডের সাথে প্রস্তুতি ম্যাচে, আর সে সুযোগ কি দারুণভাবেই  না কাজে লাগালেন এই তরুণ। ১৬টি চার ও একটি ছক্কায় সেঞ্চুরি করেই আউট হয়েছেন তিনি।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে টস জিতে আব্দুল মজিদকে নিয়ে ব্যাটিং করতে নামেন বিসিবি একাদশের অধিনায়ক সৌম্য সরকার। আগের দিন রানে ফেরার ইঙ্গিত দিলেও আজ হাসেনি সৌম্যের ব্যাট। ৪ রানে তিনি আউট হবার পর টেস্ট দলের নিয়মিত ব্যাটসম্যান মুমিনুক হক ফেরেন কোন রান না করেই। তবে এক প্রান্তে চার-ছয়ের পসরা সাজাতে থাকেন ডানহাতি মজিদ। তৃতীয় উইকেট জুটিয়ে নাজমুল শান্তকে নিয়ে চমৎকার খেলছিলেন তিনি। তবে সেঞ্চুরি থেকে ৮ রান দূরে পেশিতে টান পড়ায় মাঠের বাইরে যান তিনি। পরে উঠে সেঞ্চুরি তোলেই ফিরেছেন। মজিদ ছাড়াও শান্ত করেছেন ৭২, মোসাদ্দেক সৈকতের ব্যাট থেকে এসেছে ৪৯ রান। এছাড়া নুরুল হাসান সোহান করেছেন ৩৯ রান।

শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে বিসিবি একাদশের সংগ্রহ দাঁড়ায় ২৯৪।  দিনশেষে ৪ ওভার ব্যাট করে বিনা উইকেটে ২ রান করেছে ইংল্যান্ড।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.