Sylhet Today 24 PRINT

দারুণ দিন শেষে মুশফিকের আউটই আক্ষেপ

ক্রীড়া প্রতিবেদক |  ২১ অক্টোবর, ২০১৬

আবারও বাংলাদেশকে টানলেন তামিম, ছবি: Associated Press

ইংল্যান্ডের লেজ মুড়ে দিয়ে দিন শুরু করা বাংলাদেশ দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২২১ রান সংগ্রহ করেছে। ৫ উইকেট হাতে রেখে ইংলিশদের থেকে পিছিয়ে আছে  ৭২ রানে। ৩১ রান করে অপরাজিত আছেন সাকিব আল হাসান। সঙ্গি নাইটওয়াচ ম্যান শফিউল রানের খাতা খুলতে পারেননি এখনো।

দারুণ এক দিন শেষ করার দ্বারপ্রান্তেই  ছিল বাংলাদেশ। তামিমের পর অর্ধশতক করেই অপরাজিত থেকে দিন শেষ করতে পারতেন অধিনায়ক মুশফিক। কোন দ্বিধা ছাড়াই বলে দেয়া যেত চালকের আসনে বাংলাদেশ। তবে মুশফিকের আউটের পর ম্যাচে এখনো সমান-সমান অবস্থা।  অর্ধশতক থেকে মাত্র দুই রান আগে বেন স্টোকসের বলে ৪৮ রান করা মুশফিক উইকেটের পেছনে ক্যাচ দিলে বিকেলটা মলিন হয়ে যায় বাংলাদেশের জন্য। তবে এর আগে দিনের বেশিরভাগ সময়ই দাপট দেখিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

সকালের শুরুটাও হয়েছিল দারুণ। ৭ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শুরু করা ইংলিশদের বাকি ৩ উইকেট নিতে খুব একটা বেগ পেতে হয়নি বাংলাদেশের। ইংলিশরা আর ৩৫ রান যোগ করে ২৯৩ রানে গুটিয়ে যায়। তবে ইমরুল ও মুমিনুলের উইকেট হারিয়ে লাঞ্চের আগে ২৯ রান তুলে বাংলাদেশ।

লাঞ্চের পর তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ ৯০ রানের দারুণ এক জুটি গড়ে এই বিপর্যয় ভালোভাবেই সামাল দেন। দ্বিতীয় সেশনের পুরোটাই  চমৎকার খেলতে থাকা মাহমুদুল্লাহ ৩৮ রান করে চা বিরতির ঠিক আগে স্পিলে ক্যাচ দিয়ে ফেরেন। স্কোর পরিণত হয় ৩ উইকেটে ১১৯।

চা বিরতির পর খেলতে নেমে উইকেটের চারপাশে বাহারি সব শট খেলে মুশফিক স্পিন বলে তাঁর সামর্থ্যের পরিচয় দেন। ইংল্যান্ডের বিপক্ষে আরেকটি সেঞ্চুরির ইঙ্গিত দিয়েও ৭৮ রান করে তামিম ফিরে গেলে সাকিবের সাথে আরেকটু পঞ্চাশোর্ধ্ব জুটি গড়েন মুশফিক। এই জুটি যখন দিন শেষ করে চালকের আসনে বসার ইঙ্গিত দিচ্ছিল তখন মুশফিকের ব্যাটের কানায় লেগে বল চলে যায় জনি বেয়ারস্টোর গ্লাভসে।

তৃতীয় দিনে সাকিব, সাব্বির ও মিরাজের দিকে থাকিয়ে থাকবে পুরো বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.