Sylhet Today 24 PRINT

মঈন আলীর শ্বশুর বাড়ি সিলেটের পীর মহল্লায়

স্পোর্টস ডেস্ক |  ২১ অক্টোবর, ২০১৬

নিরাপত্তা ঝুঁকিতে বাংলাদেশ সফর করা নিয়ে শঙ্কার মধ্যে ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে সবার আগে  বাংলাদেশকে একেবারেই নিরাপদ ঘোষণা দিয়েছিলেন অলরাউন্ডার  মঈন আলী। এবার জানা গেল তাঁর বাংলাদেশ প্রীতির রহস্য। তিনি যে বাংলাদেশেরই জামাই।  তাঁর শ্বশুর বাড়ি সিলেটের পীর মহল্লায়।

মঈন আলীর স্ত্রী  বাংলাদেশি বংশোদ্ভূত ফিরোজা হোসেনের জন্ম-বেড়ে ওঠা দুটিই ইংল্যান্ডে। তবে তাদের আদিবাড়ি সিলেট নগরীর পীর মহল্লায়।

ফিরোজার বাবা এম হোসেন পরিবার নিয়ে সিলেটেই বসবাস করতেন। পরে তিনি ইংল্যান্ডে পাড়ি জমান। সেখানেই জন্ম হয় ফিরোজার। বড় হবার ফিরোজার বন্ধুত্ব হয় পাকিস্তানী বংশোদ্ভূত ইংল্যান্ডের নাগরিক মঈন আলীর। পরে তারা বিয়ে করেন। আবু বকর নামে তাদের এক ছেলে রয়েছে।

বাবা-মায়ের সঙ্গে ফিরোজা অনেকবারই বাংলাদেশে এসেছেন। বিয়ের পর  মঈনের  সঙ্গেও বাংলাদেশে এসেছিলেন বলে জানা গেছে। ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরের সুযোগে এলেন এবারও। গত বুধবার ইংল্যান্ডের আরেক ক্রিকেটার আদিল রশিদের পাকিস্তান বংশোদ্ভূত স্ত্রীর সঙ্গে ফিরোজা বাংলাদেশে আসেন। বর্তমানে দুজনই ক্রিকেটার স্বামীদের সঙ্গে চট্টগ্রামে অবস্থান করছেন। আদিল রশিদের স্ত্রী টেস্টের দ্বিতীয় দিনের খেলা দেখতে মাঠেও এলেন।

ফিরোজার এক নিকট আত্মীয় জানিয়েছেন, সিলেটের পীর মহল্লায় ফিরোজাদের বাড়ি। ওর বাবা-মা একসময় সেখানেই থাকতেন। পরে তারা ইংল্যান্ডে চলে গেলেও ফিরোজার বাবা নিয়মিত দেশে আসেন এবং পীর মহল্লার বাড়িতেই ওঠেন। অন্য সময় বাড়িটায় কেউ থাকে না। বাড়িটা দেখাশোনার জন্য একজন তত্ত্বাবধায়ক আছেন।

চলতি চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ড দলের হয়ে ব্যাটে বলে বাংলাদেশকে বেশ ভোগাচ্ছেন  মঈন আলী। খেলার মাঠে অন্তত তাকে জামাই আদর করতে চাইবে না বাংলাদেশ।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.