Sylhet Today 24 PRINT

মিরাজের আইডল রমেশ পাওয়ার!

ক্রীড়া প্রতিবেদক |  ২৩ অক্টোবর, ২০১৬

বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার চলমান চট্টগ্রাম টেস্টে সফরকারীদের প্রথম ইনিংস একাই ধসিয়ে দেওয়া বাংলাদেশি তরুণ অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজের আইডল ভারতের সাবেক অফ স্পিনার রমেশ পাওয়ার।

বাংলাদেশের ইংরেজি দৈনিক দ্যা ডেইলি অবজারভারকে এমনটিই জানিয়েছেন মিরাজ। অভিষেকেই ৬ উইকেট নিয়ে ক্রিকেটবিশ্বে আলোচনায় এ বাংলাদেশী অফ স্পিনার।

শনিবার প্রকাশিত একটি প্রতিবেদনে রমেশ পাওয়ারের অফ স্পিন দেখে মিরাজের অনুপ্রেরণা পাওয়ার কথা দৈনিকটিতে প্রকাশিত হয়।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনেই ৫ উইকেট পাওয়ার পর হোটেলে দেয়া এক সাক্ষাৎকারে মিরাজ বলেন, "রমেশ পাওয়ারের সাথে আমার যদিও কখনো দেখা হয়নি তবে আইপিএলে তাঁর বোলিং দেখে আমি প্রেরণা পেতাম, তিনি আমার বোলিং হিরো।"

ভারতের হয়ে ৩৩ ওয়ানডে খেললেও রমেশ পাওয়ার টেস্ট খেলেছেন মাত্র দুটি। ২ টেস্টের ছোট ক্যারিয়ারে ৬ উইকেট পান রমেশ।

তার মধ্যে সর্বশেষ টেস্টটি আবার খেলেছেন ২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে। দ্বিতীয় ইনিংসে ১৬ ওভার বল করে তখনকার নড়বড়ে টাইগার ব্যাটিং লাইনআপের তিন ব্যাটসম্যানকে আউট করেছিলেন তিনি। ৩১ ওয়ানডেতে ৩৪ উইকেট নেয়া রমেশ কখনোই তেমন 'হাইরেটেড' বোলার ছিলেন না।

রমেশ পাওয়ার মেহেদি মিরাজের আদর্শ এবং বোলিং হিরো এই খবর পেয়ে বেজায় খুশি রমেশ পাওয়ার নিজেও। এই খবর পাওয়ার পর টিভি খুলেই স্টার স্পোর্টসের হাইলাইটসে মেহেদি মিরাজের বোলিং দেখে নেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া ৩৯ বছর বয়সী রমেশ বলেন, "আমি মাত্র তাঁর বোলিং দেখলাম, সে সত্যিকারের একজন ক্ল্যাসিক্লাল অফ স্পিনার। আমি তাঁর অনুপ্রেরণা এটা ভেবে দারুণ লাগছে।"

তিনি বলেন, "শুনেছি সে অনূর্ধ্ব-১৯ দলেরও অধিনায়কত্ব করেছে। তাঁর সাথে কোন দিন দেখা না হলেও ছোট্ট পৃথিবীতে আশা করি কোথাও একদিন আমাদের দেখা হয়ে যাবে।"


চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে ৮০ রান দিয়ে ৬ উইকেট পেয়ে অভিষেকে বাংলাদেশি বোলারদের মধ্যে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়েন মিরাজ। চলমান এই টেস্টের দ্বিতীয় ইনিংসেও ১ উইকেট পেয়েছেন তিনি।

নিজের অসাধারণ সাফল্য সম্পর্কে মিরাজ আরও বলেন, "অধিনায়ক মুশফিকুর রহিম বিশ্বাস রেখেছিলেন। আমি অনুপ্রাণিত হয়েছি সিনিয়র খেলোয়াড়দের কাছ থেকে, বিশেষ ধন্যবাদ তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে।"

মিরাজের বাবা খুলনায় ট্রাক চালক তাই ছেলের খেলা টিভিতে দেখার সুযোগ পাননি বলেও মিরাজ জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.