Sylhet Today 24 PRINT

হতাশায় ডুবিয়ে ফিরে গেলেন সাকিবও

ক্রীড়া প্রতিবেদক |  ২৩ অক্টোবর, ২০১৬

২৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে কঠিন পিচে শুরুটা ভালোই হয়েছিল।  যদিও শুরু থেকেই উইকেটে হাঁসফাঁস করছিলেন তামিম।

বার কয়েক উইকেট থেকে বেরিয়েও মারতে চাইলেন। মইন আলীর বলে দলীয় ৩৫ রানের মাথায় ফরোয়ার্ড শট লেগে ব্যালেন্সের হাতে ক্যাচ জমা দিয়ে ৯ রান করা তামিম ফিরে যান।  এরপর বেশ ভালো একটি জুটি গড়ে তোলেছিলেন ইমরুল ও মুমিনুল । সাচ্ছন্দে খেলছিলেন দুজন।

তবে আবারও লাঞ্চ বিরতির ঠিক আগে আগে ধর্য্যচ্যুতি ঘটে ইমরুলের। আগের ওভারেই স্টুয়ার্ড ব্রডকে পিটিয়ে ১০ রান তুলে নেয়ার পর আদিল রশিদের স্পিনেও খেলতে গেলেন রিস্কি সুইপ।  টপ এজ হওয়া ক্যাচ জমাতে কোন সমস্যাই হয়নি জো রুটের।

দলে ভালো শুরুর পর ইনিংস লম্বা করতে না পারার আক্ষেপে পুড়েই লাঞ্চে গেল বাংলাদেশ। স্কোর বোর্ডে তখন ২ উইকেট হারিয়ে ৮৬ রান। লাঞ্চ থেকে ফিরে বাংলাদেশকে টানার দায়িত্ব ছিল মুমিনুল ও মাহমুদল্লাহ রিয়াদের। কিন্তু দুজনেই হতাশ করলেন। দলীয় স্কোর ১০০ পার হতেই গ্যারেথ ব্যাটিকে উইকেট দিয়ে ফেরেন তারা।

এরপর অল্প একটি জুটি গড়েন সাকিব ও মুশফিক। ২৪ রান করা সাকিবকে দারুণ এক বলে আউট করেন মইন আলী। সাকিব যখন আউট হন তখন বাংলাদেশের দরকার আরও ১৪৫ রান। হাতে আছে লোয়ার অর্ডারের ৫ উইকেট। এরপর মুশফিকের সাথে জুটি গড়ে দ্বিতীয় সেশনের বাকি সময় পার করেন। চা বিরতিতে যাওয়ার সময় জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল আরও ১০৭ রান।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.