Sylhet Today 24 PRINT

মোস্তাফিজকে ছাড়িয়ে গেলেন মিরাজ

স্পোর্টস ডেস্ক |  ২৬ অক্টোবর, ২০১৬

টেস্ট অভিষেকেই সবার নজর কেড়েছেন মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৬ উইকেটের সঙ্গে দ্বিতীয় ইনিংসে নেন ১ উইকেট। ক্যারিয়ারের ১ম টেস্টে তাঁর উইকেট সংখ্যা ৭।

আর এক ম্যাচ খেলেই টেস্ট র‌্যাংকিংয়ে ছাড়িয়ে গেলেন বাংলাদেশ ক্রিকেটের বিস্ময়বালক মোস্তাফিজুর রহমানকে। টেস্ট বোলারদের র‍্যাংকিংয়ে মিরাজের অবস্থান এখন ৬১তম। ইনজুরির কারণে ক্রিকেটের বাইরে থাকা কাটার মাস্টার আছেন বাংলাদেশি বোলার হিসেবে মিরাজের পরই। ১৫২ রেটিং পয়েন্ট নিয়ে ‘দ্য ফিজ’র র‌্যাংকিং এখন ৭৯তম।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট খেলার পর আর মাঠে নামা হয়নি মোস্তাফিজের। ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাইরে থাকা মোস্তাফিজের বর্তমান রেটিং ১৫২। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে নিজের অভিষেক টেস্টে বল হাতে চমক দেখানো মিরাজের বর্তমান রেটিং ২৫৮।

এছাড়া বাংলাদেশীদের মধ্যে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের। চট্টগ্রাম টেস্টে ৭ উইকেট শিকার করেছেন সাকিব। তাই দুই ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ের ১৫তম স্থানে উঠে এসেছেন তিনি। ৬ ধাপ এগিয়ে ৩৬তম স্থানে জায়গা করে নিয়েছেন তাইজুল। সিরিজের প্রথম টেস্টে ৪ উইকেট শিকার করেন এই বাঁ-হাতি স্পিনার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.