Sylhet Today 24 PRINT

ইংল্যান্ডকে ১০৮ রানে হারিয়ে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়

ক্রীড়া প্রতিবেদক |  ৩০ অক্টোবর, ২০১৬

 

মেহেদি মিরাজ ও সাকিবের দারুণ বোলিংয়ে ইংল্যান্ডকে ১৬৪ রানে অলআউট করে দিয়ে ঐতিহাসিক টেস্ট ১০৮ রানে জিতে নিয়েছে বাংলাদেশ। 

২৭৩ রানের টার্গেটে 
বিনা উইকেটে ১০০ রান করে চা বিরতিতে গিয়েছিল ইংল্যান্ড। দুই ইংলিশ ওপেনার বেন ডাকেট ও অ্যালিস্টার কুক খেলছিলেন দারুণ। তবে চা বিরতির পর একের পর এক উইকেট তুলে নিতে থাকেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। তাদের ঘূর্নিতে ১৬৪ রানেই ১০উইকেট হারায় ইংল্যান্ড। এরমধ্যে ৬ উইকেট নিয়েছে মিরাজ আর সাকিবের দখল ৪টি।

চতুর্থ ইনিংসে ২৭৩ রান করে উপমহাদেশের মাটিতে এর আগে কখনই জিততে পারেনি ইংল্যান্ড। ২০১০ সালে ২০৯ রান করে জিতেছিল বাংলাদেশের বিপক্ষেই, তবে হারিয়েছিল ৯ উইকেট। তৃতীয় দিনে তাড়াহুড়ো করতে গিয়ে দেড় সেশণ ব্যাট করতে না পারায় ২৭৩ রানের টার্গেট দিতে পেরেছিল বাংলাদেশ। তবে পিচ ও পরিস্থিতি বিবেচনায় এটাই যথেষ্ট মনে হচ্ছিল। বোলিংয়ে নেমে তার চিহ্নও পাওয়া গেল না। তবে ১টি উইকেট পেতে পারতেন মিরাজ। তার বলে ডাকেটের ক্যাচটি যে স্লিপে ফেলে দিলেন মাহমুদুল্লাহ!

এরপর আর ফিরে তাকাতে হয়নি দুই ওপেনারকে। উইকেটের চারপাশে খেলেছেন দারুণ সব শট। বেক থ্রু এনে দিতে পারেননি কোন বোলার। বিশেষ করে সাকিবের বল হতাশ করেছে সবাইকে। ডাকেট স্ট্রোক খেলতে দেখে ফিল্ডিং ছড়িয়ে দিয়েছেন মুশফিকও। ফল উইকেটে থেকে স্ট্রাইক রোটেড় করতেও  খুব বেশি বেগ পেতে হচ্ছে না ইংলিশদের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.