Sylhet Today 24 PRINT

বাংলাদেশ-বন্দনায় ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের গণমাধ্যম

অনলাইন প্রতিবেদক |  ৩০ অক্টোবর, ২০১৬

ইংল্যান্ডকে ১০৮ রানে হারিয়ে মিরপুরে ঐতিহাসিক টেস্ট জেতার খবরকে গুরুত্বের সাথে প্রকাশ করেছে ক্রিকেটের কুলীন তিন দেশ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের মিডিয়া।

এসব গণমাধ্যমে বাংলাদেশ ও মেহেদি হাসান মিরাজের নৈপুণ্যের প্রশংসা করা হয়েছে।

দ্য টেলিগ্রাফ শিরোনাম করেছে, “বাংলাদেশের কাছে ইংল্যান্ডের লজ্জাজনক পরাজয়’। নিউজটিতে মেহেদি মিরাজের ছবি ব্যবহার করে বাংলাদেশেরও প্রশংসা করেছে তারা। ঢাকা টেস্টের তৃতীয় দিনটিকে ‘বাংলাদেশের দিন’ হিসেবে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট বিজয়ের বিষয়টিও তুলে ধরা হয়েছে।

গার্ডিয়ান লিখেছে, “বাংলাদেশ প্রথমবারের মত টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ ড্র করল।” রিপোর্টে যথারীতি উঠে এসেছে টেস্ট সিরিজের নায়ক মেহেদির প্রশংসা।

দ্য মিরর শিরোনাম করেছে, “বাজে ব্যাটিংয়ের খেসারত দিয়ে প্রথমবারের মত বাংলাদেশের কাছে টেস্ট হারল ইংল্যান্ড।” রিপোর্টে বাংলাদেশের প্রশংসার চাইতে ইংলিশদের ব্যাটিংয়ের সমালোচনা করা হয়েছে বেশি।

ইনডিপেন্ডেন্ট শিরোনাম করেছে, “বাংলাদেশের কাছে ইংল্যান্ডের লজ্জাজনক পতন। রিপোর্টটি শুরু হয়েছে এভাবে “মেহেদি মিরাজ নির্মমভাবে শোষণ করল ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমবারের মত টেস্ট জিতল বাংলাদেশ।”এতে জাফর আনসারীকে আউট করার পর সাকিব আল হাসানের সেই পাখির মত ওড়ার ছবিটি ব্যবহার করা হয়েছে।

ডেইলি স্টার ডট ইউকের মত ফুটবলপ্রেমী পত্রিকাও এক কোণায় ঢাকা টেস্টের খবর দিয়েছে। শিরোনাম দিয়েছে “নাটকীয় ব্যাটিং বিপর্যয়ের সুবাদে বাংলাদেশ প্রথমবারের মত ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতল।”

বাংলাদেশের এই বিজয়কে ‘শকিং’ উল্লেখ করে শিরোনাম করেছে ডেইলি মেইল। এছাড়াও অন্য ব্রিটিশ গণমাধ্যমগুলোতেও গুরুত্ব সহকারে স্থান পেয়েছে ইংলিশদের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের সংবাদ।

এদিকে ভারতের টাইমস অব ইন্ডিয়া মেহেদি হাসান মিরাজকে 'টিএনএজ সেনসেশন' আখ্যা দিয়ে বাংলাদেশের দারুণ খেলার প্রশংসা করেছে।

অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে বাংলাদেশের জয়কে ঐতিহাসিক আখ্যা দিয়ে মেহেদি মিরাজের স্পিন ভেল্কির উচ্ছ্বসিত প্রশংসা করা হয়েছে।

ভারতের কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার অনলাইনের শিরোনাম ছিল- "চট্টগ্রামের বদলা ঢাকায়! মিরাজ, সাকিব গুঁড়িয়ে দিল ইংল্যান্ডকে"।

সংবাদ মাধ্যমটি আরেকটি প্রতিবেদনে মোস্তাফিজের পর মিরাজের রাজকীয় অভিষেকের খবরের শিরোনাম করেছে - "মুস্তাফিজুরের পর মিরাজের ইতিহাস।"

উল্লেখ্য, ঢাকা টেস্টে ২৭৩ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ইংল্যান্ড অল-আউট হয় মাত্র ১৬৪ রানে। বাংলাদেশ জয় পায় ১০৮ রানের বিশাল ব্যবধানে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.