Sylhet Today 24 PRINT

উত্তরাঞ্চলকে ৩ উইকেটে হারিয়ে বিসিএলের শিরোপা জিতল পূর্বাঞ্চল

সিলেটুডে স্পোর্টস ডেস্ক |  ১২ এপ্রিল, ২০১৫

প্রথমবারের মতো আয়োজিত বাংলাদেশ ক্রিকেট লীগ(বিসিএল) এর ওয়ানডে টুর্নামেন্টে শিরোপা জয় করেছে সিলেট ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ে গঠিত পূর্বাঞ্চল ক্রিকেট দল। মিরপুরের হোম গ্রাউন্ডে রংপুর-রাজশাহীর সমন্বয়ে গড়া উত্তরাঞ্চলকে ৩ উইকেটে হারিয়ে বিজয় অর্জন করে পূর্বাঞ্চল।

দিবারাত্রির ফাইনাল ম্যাচে টস জিতে উত্তরাঞ্চলকে ব্যাট করতে পাঠান পূর্বাঞ্চলের অধিনায়ক মুমিনুল হক। পূর্বাঞ্চলের দুই সিলেটী পেসার আবুল হাসান রাজু ও আবু জায়েদ রাহির অসাধারণ স্পেলে ২৪ রানেই জুনায়েদ সিদ্দিকি ও নাঈম ইসলামের দুটি উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় উত্তরের ইনিংস। ৩১ রান করে মুশফিকুর রহিমও ফিরে গেলে অল্প রানের গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে নাসির হোসেনের দল।

তবে একপ্রান্ত আঁকড়ে থাকেন ওপেনার মাহমুদুল হাসান। ১৩২ বলে ১০৭ রান করা মাহমুদুলের সাথে অধিনায়ক নাসির হোসেন শতাধিক রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। মূলত নাসিরের অধিনায়কোচিত ৯৬ রানের ইনিংসের কারণে অক্সিজেন পায় উত্তরাঞ্চল। সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে আউট হবার আগে মাত্র ৮৪ বলের ইনিংসে নাসির হাঁকান ২টি বিশাল ছয়ের পাশাপাশি ৮টি দৃষ্টিনন্দন চার। ফলে ৫০ ওভার শেষে ২৯১ রানের চ্যালেঞ্জিং পূঁজি দাঁড় করাতে সক্ষম হয় তারা।আরাফাত সানি ও আসিফ ২টি করে এবং রাজু, রাহি ও মুমিনুল হক ১টি করে উইকেট লাভ করেন।  

২৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ৫ রান করে ফিরে যান পূর্বাঞ্চলের আশা ভরসার প্রতীক তামিম ইকবাল। তবে সেই সঙ্কট ঘনীভূত  হতে দেননি গত কয়েকমাস দেশের ক্রিকেটে দুর্দান্ত খেলা লিটন দাস ও অধিনায়ক মুমিনুক হক সৌরভ।দুজনের ১০২ রানের জুটিতেই মূলত জয়ের ভিত তৈরি হয়ে যান সিলেট ও চট্টগ্রামের সমন্বয়ে গড়া পূর্বাঞ্চলের।

লিটন মাত্র ৩৭ বলে ৫০ রান করেন, যাতে ৬টি চারের সাথে ছিল ২টি বিশাল ছক্কার মার। তাইজুলের বলে লিটনের আউটের পর তাসামুল ও অলক দ্রুত ফিরে গেলে কিছুটা শঙ্কায় পড়ে  পূর্বাঞ্চল। মুমিনুল আউট হন ৭৮ রান করে।

তবে শেষ পর্যন্ত আসিফ আহমেদের ৪৬ এবং অলরাউন্ডার আবুল হাসান রাজুর ৩৯ রানের দুটি ক্যামিও ইনিংসের কল্যাণে ৩ উইকেটের জয়ে প্রথমবারের মত আয়োজিত বিসিএল ওয়ানডেতে শিরোপা ঘরে তোলে পূর্বাঞ্চল। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.