Sylhet Today 24 PRINT

ব্যাটে ঝড় তুলে নিজেকে চেনালেন মেহেদি মারুফ

ক্রীড়া প্রতিবেদক |  ০৮ নভেম্বর, ২০১৬

ঘরোয়া পর্যায়ে মাঝারি মানের ব্যাটসম্যান। ১০ বছর থেকে খেলে সেঞ্চুরি করতে পেরেছেন মাত্র দুটি। এর আগে বিভিন্ন পর্যায়ে ১৫টি টি-২০ম্যাচ খেলেছেন, ৩৭ রানের বেশি কোন ইনিংস নেই। আক্রমণাত্মক খেলতে পারেন কিন্তু খুব একটা ধারাবাহিক নন। মেহেদি মারুফের পরিচয় বলতে এটুকুই। গত বিপিএলেও খেলেছিলেন কিন্তু বলার মত তেমন কিছু করে দেখাতে পারেননি। এবার ফের সুযোগ পেয়ে প্রথম ম্যাচেই বাজিমাত করলেন টাঙাইলের ছেলে। তাঁর ৪৫ বলে ৫ চার ও ৫ টি বিশাল ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংসে বরিশাল বুলসকে সহজেই হারিয়েছে ঢাকা ডায়নামাইটস।

বরিশাল বুলসের ছুঁড়ে দেয়া ১৪৯ রানের টার্গেট শিশিরসিক্ত মাঠে খুব বড় কিছু নয়, সেটি আরো ছোট হয়ে গেল মারুফের তাণ্ডবে। কিংবদন্তি কুমার সাঙ্গাকারার সাথে ইনিংস উদ্বোধন করতে এসে সব আলো নিজের দিকে কেড়ে নিলেন এই তরুণ।

মারুফের আগ্রাসী ব্যাটিং দেখে সাঙ্গাকারাও তাকে স্ট্রাইক দিয়ে খেলালেন। মারুফের ব্যাটের ঝাঁজ সবচেয়ে বেশি টের পেয়েছেন আল-আমিন। জাতীয় দল থেকে বাদ পড়া এই পেসারের সময়টা আরও বিষাদগ্রস্ত করে একাধিকবার বল ফেলেন গ্যালারীতে।

ইচ্ছেমত পিটিয়েছেন বরিশালের স্পিনারদের। তাঁর বিশাল সব ছক্কায় চিনিয়েছেন জাত। সুযোগ পেলে করে দেখাতে পারেন এমন আত্মবিশ্বাস ছিল বলে জানান ম্যাচ পরবর্তী সাক্ষাৎকারে।

কোচ খালেদ মাহমুদ সুজনই তাকে ভয়ডরহীন খেলার লাইসেন্স দিয়ে রেখেছিলেন। জানালেন তাও। এবারের বিপিএলে দেশি কম চেনা কিংবা অচেনা ক্রিকেটারদের মধ্যে সবার আগে আলোচনায় এলেন মারুফ।

নিজের উপর পড়া আলোটা ধরে রাখতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.