Sylhet Today 24 PRINT

ফের হারল মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স

স্পোর্টস ডেস্ক |  ১১ নভেম্বর, ২০১৬

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কের কাছে হেরে গেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। টানা দুই ম্যাচ হারলেন মাশরাফি আর প্রথম জয়ের দেখা পেয়েছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ম্যাচে মুশফিকুর রহিমের বরিশাল বুলস ৬ উইকেটে মাশরাফি বিন মতুর্জার কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। শুক্রবার মিরপুরে অনুষ্ঠিত হয় ম্যাচটি।

গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এটি টানা দ্বিতীয় হার। প্রথম ম্যাচে চিটাগাং ভাইকিংসের কাছে ২৯ রানে হারে কুমিল্লা।

টস জিতে ব্যাটিং করতে নামা কুমিল্লা প্রতিপক্ষের সামনে ১৩০ রানের লক্ষ্য রাখে। শুরুতে উইকেট হারালেও অধিনায়ক মুশফিক ও থিসারা পেরেরার দায়িত্বশীল ব্যাটিংয়ে জয় পায় বরিশাল।

১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৯ রানে দিলশান মুনাবিরার উইকেট হারায় বরিশাল। ১৫ রান করেন তিনি। এরপর দলীয় ৪৮ রানে ২৬ বলে মাত্র ১৬ রান করে বিদায় নেন শামসুর রহমান শুভ। ২৩ বলে ২৬ রান করা ডেভিড মালান আউট হন দলীয় ৬৯ রানে।

এরপর মুশফিক ও পেরেরা মিলে বরিশালকে টেনে ধরেন। চতুর্থ উইকেট জুটিতে মাত্র ৫ ওভারে ৪৯ রান যোগ করে দলের জয় নিশ্চিত করেন তারা। দলীয় ১১৮ রানে মুশফিক বিদায় নিলেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন পেরেরা।

২০ বলে ৩৪ রান করেন পেরেরা। ২৩ বলে ৩৩ রান করেন মুশি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক মাশরাফি। তবে অধিনায়কের সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে দিনের দ্বিতীয় বলেই আউট হয়ে ফিরে আসেন ইমরুল কায়েস। তাইজুলের নিচু হয়ে যাওয়া বলে বোল্ড হন ইমরুল। তখনো রানের খাতা খোলেনি কুমিল্লা।

২৫ রানে দ্বিতীয় উইকেট হারায় বর্তমান চ্যাম্পিয়নরা। আবু হায়দার রনির বলে মুশফিককে ক্যাচ দেন পাকিস্তানি ব্যাটসম্যান খালিদ লতিফ। রাজমুল ইসলাম শান্ত ফিরে যান দলীয় ৪৯ রানে।

এরপর একের পর এক ফিরতে থাকেন লিটন দাস, ইমাদ ওয়াসিম, নাভিদুল ইসলাম। তবে অন্যপ্রান্ত আগলে রাখেন মারলন স্যামুয়েলস। অপরপ্রান্ত থেকে সাহায্য না পাওয়ায় দলের স্কোরটাকে খুব বেশিদূর নিয়ে যেতে পারেননি এই ক্যারিবীয় ব্যাটসম্যান।

তবে কুমিল্লার রানটা যে একশ পেরিয়েছে তাতে সবচেয়ে বড় অবদান স্যামুয়েলসের। শেষের দিক সোহেল তানভীর চেষ্টা করলেও স্কোরটাকে রানের ১২৯ এর বেশি নিয়ে যেতে পারেননি তিনিও। সবোর্চ্চ ৪৮ রান করেন স্যামুয়েলস।

এছাড়া সোহেল তানভীর শান্ত ১৪ ও খালিদ লতিফ ১২ রান করেন। বরিশালের তাইজুল, এমরিত, পেরেরা, রনি ও আল আমিন একটি করে উইকেট নেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.