Sylhet Today 24 PRINT

অস্ট্রেলিয়াকে ইনিংস ব্যবধানে হারিয়ে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক |  ১৫ নভেম্বর, ২০১৬

চতুর্থ দিনে ২ উইকেটে ১২৯ রান নিয়ে  তাদের  দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে অস্ট্রেলিয়া অল আউট হয়ে গেল মাত্র ১৬১ রানে। ১ রানের ব্যবধানেই হারাল ৭ উইকেট!  ইনিংস ও ৮০ রানে ম্যাচের পাশাপাশি সিরিজটাও জিতে নিল দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় দিনটা পুরো বৃষ্টিতে ভেসে গেছে। সে হিসেবে কার্যত অস্ট্রেলিয়াকে হারাতে মাত্র ২ দিন আর এক সেশন লেগেছে দক্ষিণ আফ্রিকার। এই পরাজয়ের ফলে সফরকারিদের কাছে সিরিজটিও খুইয়েছে অজিরা। চলতি বছরে একটিও টেস্ট না জেতা অস্ট্রেলিয়ার দুর্দিন আরও ঘনিভূত হল বলাই যায়।

অজিদের প্রথম ইনিংসে মাত্র ৮৫ রানের পর কুইন্টন ডি ককের সেঞ্চুরিতে প্রোটিয়ারা ৩২৬ করে। আর নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৬১ রানে গুটিয়ে গেলে সবই শেষ হয়ে যায় স্বাগতিকদের।

দ.আফ্রিকার জন্য জয়টি সহজ করে দেন দুই পেসার কাইল অ্যাবোট ও কাগিসো রাবাদা। চতুর্থ দিন দু’জনেই সমান চারটি করে উইকেট তুলে নেন। কিন্তু তৃতীয় দিন শেষে ১২১ রানে দুটি উইকেট হারানো অস্ট্রেলিয়া ভালো কিছুর আশা জাগিয়েছিল।

চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া পেসারদের সুইং, গতি, বাউন্স সামলাতেই পারেনি অজিরা। ফলে মাত্র ২০ ওভারে ৩২ রান যোগ করতেই হারাতে হয়েছে শেষ আট উইকেট। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান উসমান খাজা শেষ পর্যন্ত ৬৪ করে আউট হন। অধিনায়ক স্মিথ করেন ৩১। এ দু’জন সহ আগের দিনে আউট হওয়া ডেভিড ওয়ার্নার (৪৫) ছাড়া দলের হয়ে আর কেউই দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেনি।

দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটের পাশাপাশি মোট নয় উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন কাইল অ্যাবোট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.