Sylhet Today 24 PRINT

বরিশাল বুলসকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো রংপুর রাইডার্স

স্পোর্টস ডেস্ক |  ১৭ নভেম্বর, ২০১৬

ছবিঃ বিসিবি

বরিশালকে বুলসকে ১২ রানে হারিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্বে শুভ সূচনা করেছে রংপুর রাইডার্স। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে রংপুর।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুরের দেওয়া ১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই বল হাতে রেখেই ১৬৩ রানে গুটিয়ে যায় বরিশাল।

শেষ ওভারে ২০ রান দরকার ছিল বরিশালের। ওভারের দ্বিতীয় বলে দারুণ এক ছয় মেরে খেলা জমিয়ে দিয়েছিলেন তাইজুল ইসলাম। তবে পরপর দুই বলে দুই উইকেট হারানো বরিশালকে হারতে হয় ১২ রানে।

জয়ের জন্য ১৭৬ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নামা বরিশাল বুলসের শুরুটা ভালো হয়নি। ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই সোহাগ গাজীর বলে দিলশান মুনাবিরা উইকেটের পেছনে মোহাম্মদ শাহজাদের দুর্দান্ত ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফিরেন। এরপর তৃতীয় ওভারে আবার আঘাত হানেন সোহাগ। তার করা ওভারের চতুর্থ বলে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন শাহরিয়ার নাফিস।

১৮ রানে দুই শীর্ষ ব্যাটসম্যানকে হারিয়ে চাপের মুখে পড়া বরিশালকে বিপদমুক্ত করার চেষ্টা করেন মুশফিক ও মেন্ডিস। দলীয় ৪৮ রানের মাথায় মুশফিক স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। তবে চতুর্থ উইকেট জুটিতে নাদিফ চৌধুরী ও জীবন মেন্ডিস ৭৪ রান যোগ করে বরিশালকে ম্যাচে ফেরান। জীবন মেন্ডিস ৫৩ বলে তিনটি করে চার ও ছক্কা হাঁকিয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন। অপরদিকে নাদিফ ২৫ বলে তিন ছয়ে করেন ৪১ রান। দলীয় ১২২ রানে নাদিফ ও ১৩৫ রানে মেন্ডিস আউট হলে ম্যাচের নিয়ন্ত্রণ হারায় বরিশাল।

রংপুরের বোলারদের মধ্যে সোহাগ গাজী তিনটি উইকেট লাভ করেন। এছাড়া রুবেল হোসেন ও শহীদ আফ্রিদি নেন দু’টি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে রংপুর নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে সংগ্রহ করে ১৭৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন মোহাম্মদ মিথুন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.