Sylhet Today 24 PRINT

৩-১ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-‌১৯ দল

সিলেটুডে স্পোর্টস ডেস্ক |  ১৫ এপ্রিল, ২০১৫

৭ ম্যাচ সিরিজের ৪র্থ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে ২৬ রানে হারিয়ে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-‌১৯ দল। টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ বলে অলআউট হওয়ার আগে ২০৬ রান তোলে বাংলাদেশ।
 
সাইফ হাসান ও পিনাক ঘোষের ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশের তরুণরা। ৬৪ বলে চারটি চার ও একটি ছয়ে ৪১ রান করে সাইফ আউট হওয়ার আগে উদ্বোধনী জুটিতে ৭২ রান আসে। এরপর আউট হয়ে ফেরেন পিনাক; তিনটি চার ও একটি ছয়ে ৫৭ বলে ৪২ রান করেন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে দলীয় সর্বোচ্চ ৪৫ রান করেন নাজমুল। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক তার ৬২ বলের ইনিংসটি সাজান তিনটি চারে।
 
মিডলঅর্ডার আর লোয়ারঅর্ডারে কেউ বড় বা মাঝারি মানের ইনিংসও খেলতে পারেননি। দলের রানও তাই কোনো মতে দুইশ’ পেরোয়। দক্ষিণ আফ্রিকার পক্ষে ব্র্যান্ডন গ্লোভার ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন।
 
লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে মাত্র এক রানে উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপরও তারা জয়ের স্বপ্ন দেখছিল উইয়ান মুল্ডারের ৮০ রানের ইনিংসটির কল্যাণে। অতিথি দলের আর বলার মতো রান করতে পারেননি। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮০ রান তুলতে পারে দক্ষিণ আফ্রিকা।
 
বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন মোসাব্বেক হোসেন, নাজুমল ও মোহাম্মদ সাইফুদ্দিন।  অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন নাজমুল।  
 
সিরিজের পঞ্চম ইয়ুথ ওয়ানডেটি হবে শনিবার চট্টগ্রামে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.