Sylhet Today 24 PRINT

সৌম্য ঝড়ে 'বাংলাওয়াশ' পাকিস্তান

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২২ এপ্রিল, ২০১৫

পাকিস্তানকে ৩-০ তে বাংলাওয়াশ করল মাশরাফি বাহিনী। অনেকটা যেন বলে কয়ে জিতল ৩ ম্যাচের এই সিরিজ। ব্যাটে বলে ফিল্ডিংয়ে সব বিভাগেই  দাপটের সাথে খেলে তৃতীয় ম্যাচেও ৮ উইকেটের বিশাল জয় পেল বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষের ১৬ বছরের জয় খরা কাটিয়ে যেন এখন জয়ের ফুয়ারা বয়ে চলছে।

২৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৪৫ রানের মাথায় ওপেনার তামিম ৬৪  আর ১৫৪ রানের মাথায় মাহমুদুল্লাহ রিয়াদ ৪ রান করে  ফিরলেও দলকে সহজ জয়ের পাইয়ে মাঠ ছাড়েন সৌম্য সরকার এবং মুশফিকুর রহিম।

এ ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পেলেন সৌম্য। ৯৪ বলে বাঁহাতি এ ব্যাটসম্যান তার শতক পূর্ণ করে অপরাজিত থাকেন ১১০ বলে ১২৭ রান করে ।  ওপেনিংয়ে নামা সৌম্যর দৃষ্টিনন্দন ইনিংসে ছিল ১৩ টি চার ও ৬ টি বিশাল ছক্কা ।অপরদিকে মুশফিক ফিফটি থেকে ১ রান দূরে ঠিক ৪৯ রানে অপরাজিত থাকেন ।


পাকিস্তানের বিপক্ষে টানা দুই সেঞ্চুরির মালিক তামিম জুনায়েদ খানের বলে এলবি’র ফাঁদে পড়ে বিদায় নেন। তবে, আউট হওয়ার আগে আরেক ওপেনার সৌম্য সরকারকে নিয়ে ১৪৫ রানের ওপেনিং জুটি গড়েন তামিম। ফেরার আগে ৭৬ বলে ৮ চার আর এক ছয়ে তামিম করেন ৬৪ রান।

তামিমের বিদায়ের পর বিশ্বকাপের চমক মাহমুদুল্লাহ রিয়াদ নামলেও দ্রুতই ফিরে যান তিনি। মাত্র ৪ রান করে জুনায়েদ খানের বলে বোল্ড হন তিনি।

এর আগে টস জিতে ব্যাটিং নেওয়া পাকিস্তান স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৯ ওভারেই গুটিয়ে যায়।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি অধিনায়ক আজাহার আলীর সঙ্গে সমান তালে ব্যাট চালিয়ে যান একদিনের ক্রিকেটে অভিষেক হওয়া সামি আসলাম। তবে ১৮তম ওভারের শেষ বলে নাসিরের বলে উইকেটের পিছনে মুশফিকের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন সামি আসলাম। ৫০ বলে ৪৫ রানে সাজঘরে ফেরার আগে সাতটি বাউন্ডারি মারেন সামি।

সামি আসলাম ফিরলেও দলকে সামনে থেকে নেতৃত্ব দেন পাকিস্তানের দলপতি আজহার আলি। জাতীয় দলের হয়ে টেস্টে ৭টি শতক আর ১৮টি অর্ধশতকের মালিক হলেও ওয়ানডেতে প্রথম শতকের দেখা পেলেন এ ম্যাচে। তবে, শতক হাঁকানোর পরই ব্যক্তিগত ১০১ রান করে সাকিবের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আজহার। আউট হওয়ার আগে তিনি ১১২ বলে দশটি চার মারেন।

১১১ বলে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকানো আজহারকে সঙ্গ দেন চার নম্বরে নামা হারিস সোহেল। এ দু’জন মিলে স্কোরবোর্ডে আরও ৯৮ রান যোগ করেন।

সাকিবের পর বোলিং আক্রমণে এসে মাশরাফি বিদায় করেন হারিস সোহেলকে। মুশফিকের গ্লাভসবন্দি হওয়ার আগে সোহেল করেন ৫৩ রান। এছাড়া সাদ নাসিম করেন ২২ রান।

মাশরাফি নির্ধারিত ওভার শেষে ৪৪ রান দিয়েছেন আর সাকিব দিয়েছে ৩৫ রান। দু’জনই দুটি করে উইকেট তুলে নেন। এছাড়া রুবেল ও আরাফাত সানিও দুটি করে উইকেট তুলে নেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.