Sylhet Today 24 PRINT

ব্যক্তিগত নৈপুণ্যেও এগিয়ে বাংলাদেশ!

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৩ এপ্রিল, ২০১৫

বাংলাদেশের জন্যে ছিল এই সিরিজ সব পাওয়ার আর অপর দিকে পাকিস্তানের জন্যে ছিল সব হারানোর এক সিরিজ। পাকিস্তানকে ইতিহাসের প্রথম বারের ‘বাংলাওয়াশ’ করেছে বাংলাদেশ দল।

১৬ বছরের অপেক্ষার পর পাকিস্তানের বিপক্ষে প্রথম জয় পায় বাংলাদেশ। তবে এতেই থেমে থাকেনি টাইগাররা। সফরকারীদের ‘বাংলাওয়াশ’ করেই ছাড়লো মাশরাফি বাহিনী। সিরিজ শুরুর আগে এমনই প্রত্যয়ের কথা জানিয়েছিল টাইগারেরা।

কেবল সিরিজ জয়ই নয়, মাঠের খেলায় ব্যাটে ও বলেও আধিপত্য ছিল টাইগার ক্রিকেটারদের। রানের ফুলঝুরি যেমন ছুটিয়েছেন তামিম ইকবাল তেমনিভাবে বাংলাদেশ দলের বোলারেরাও নিজেদেরকে তুলে ধরেছেন সবার উপরে। তাই সিরিজ শেষে সব দুই বিভাগেই বাংলাদেশ দলের খেলোয়াড়দের জয়জয়কার।

সিরিজে দুটি সেঞ্চুরির পাশাপাশি এক হাফ সেঞ্চুরি করে সর্বোচ্চ ৩১২ রান করেছেন ওপেনার তামিম ইকবাল। একটি সেঞ্চুরি, একটি হাফ সেঞ্চুরি ও শেষ ম্যাচে অপরাজিত ৪৯ রানে মোট ২২০ রান করে দ্বিতীয় ‍অবস্থানে মুশফিক। তিনে আছেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলি। তিনি শেষ ম্যাচে ১০১ রানের সাহায্যে মোট করেছেন ২০৯ রান। চতুর্থ স্থানে আছেন শেষ ম্যাচে অভিষেক সেঞ্চুরি করা সৌম্য সরকার (মোট ১৬৪ রান)। আর সেরা পাঁচের শেষ ব্যাটসম্যান হচ্ছেন পাকিস্তানের হারিস সোহেল (১৪৭ রান)।

বোলিংয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছেন বাংলাদেশের সানি, তিন ম্যাচে নিয়েছেন ছয় উইকেট। দ্বিতীয় অবস্থানে থাকা সাকিব নিয়েছেন পাঁচ উইকেট। চার উইকেট নিয়ে তিনে আছেন যৌথভাবে বাংলাদেশের রুবেল ও পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। চুতর্থ স্থানে তিনটি উইকেট করে পেয়ে আছেন মাশরাফি, তাসকিন ও পাকিস্তানের জুনায়েদ খান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.