Sylhet Today 24 PRINT

মিরাজের জোড়া আঘাত

ক্রীড়া প্রতিবেদক |  ১৬ জানুয়ারী, ২০১৭

ওয়েলিংটন টেস্টে জিততে নিউজিল্যান্ডের প্রয়োজন ৫৭ ওভারে  ২১৭ রান। লক্ষ্য ছোটই বলা যায়। অন্যদিকে বাংলাদেশের মূল লক্ষ্য হার এড়ানো। টেস্টের শেষ দিনের রোমাঞ্চ। জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড শুরু দারুণ করে।

কিন্তু মেহেদী হাসান মিরাজের জোড়া আঘাতে ম্যাচে ফিরে আসে টাইগাররা। উদ্বোধনী জুটিতে ভয়ঙ্কর হয়ে উঠছিলেন জিত রাভাল ও টম ল্যাথাম।

তবে দলের নবম ওভারে বল করতে এসে প্রথম বলেই নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। অফ স্ট্যাম্পের বাইরে ঝুলিয়ে দেওয়া বলে ফিরতি ক্যাচ দেন বাঁহাতি ব্যাটসম্যান জিত রাভাল।

আর তার টানা দ্বিতীয় ওভারে আঘাত হানেন ল্যাথামের উইকেটে। অফ স্ট্যাম্পের বাইরের বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হন প্রথম ইনিংসে শতক করা টম ল্যাথাম।

এতে ম্যাচে দারুণভাবে ফিরে আসে বাংলাদেশ। আর এই প্রথম নিউ জিল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙতে দুই প্রান্তেই স্পিনার ব্যবহার করেন তামিম ইকবাল। তিন ওভার বল করার পর পেসার কামরুল ইসলাম রাব্বিকে সরিয়ে সাকিব আল হাসানকে আক্রমণে আনেন তিনি। অন্য প্রান্তে টানা বল করেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশে দৃশ্যটা নিয়মিত হলেও ওয়েলিংটনে চলতি টেস্টে এই চিত্র এবারই প্রথম দেখা গেল।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৮৭ রান। রজ টেইলর ১৭ ও অধিনায়ক কেন উইলিয়ামসন ২১ রান নিয়ে ব্যাট করছেন। রাভাল ১৩ রান করে ও ল্যাথাম ১৬ রান করে আউট হন।

টপঅর্ডারদের ব্যর্থতার মধ্যে দ্বিতীয় ইনিংসে সাব্বির দারুণ প্রতিরোধ গড়েছিলেন। আউট হওয়ার আগে ১০১ বলে ৯টি চারের সাহায্যে ৫০ রান করেন তিনি। ২৩ রান নিয়ে ব্যাটিংয়ে নামা ইমরুল ৩৬ রানে অপরাজিত থাকেন। এছাড়া তামিম ২৫ ও মুমিনুল করেন ২৩ রান।

নিউজিল্যান্ডের সফলতম বোলার ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন তিনি। মিচেল স্যান্টনার ও নেইল ওয়াগনার নেন দুটি করে উইকেট। সাউদি পান একটি উইকেট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.