Sylhet Today 24 PRINT

সৌম্য-সাকিব-নুরুলের ব্যাটে রান, বাংলাদেশ ২৮৯ অলআউট

ক্রীড়া প্রতিবেদক |  ২০ জানুয়ারী, ২০১৭

ইনজুরিতে পড়া টপ অর্ডারের তিন নিয়মিত মুখ ছাড়া ক্রাইশ্চার্সে প্রথম ইনিংসে  সব উইকেট হারিয়ে ২৮৯  রান তুলেছে বাংলাদেশ। ইমরুলের বদলে খেলতে নামা সৌম্য সরকারই মূলত ছিলেন দলের চালিকাশক্তি। তার স্ট্রোক ঝলমলে ৮৬ ও সাকিবের ৫৯ রানের পর অভিষিক্ত নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ৪৭ রানের ইনিংস।

প্রথমবারের মত জাতীয় দলের জার্সি গায়ে টস করতে নামা তামিমের শুরুটা ভাল হয়নি। টস হারার পর ব্যাটেও রান পাননি ভারপ্রাপ্ত অধিনায়ক। ৫ রান করে তিনি ফিরে যাওয়ার পর মাহমুদুল্লাহর সাথে ছোট এক জুটি গড়ে তুলেন সৌম্য। তবে ১৯ রান করে মাহমুদুল্লাহ উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান। শুরু হয় সাকিব-সৌম্যর আক্রমনাত্মক প্রতিরোধ। নিজের স্বভাব সুলভ খেলার লাইসেন্স পাওয়া সৌম্য দৃষ্টিনন্দন শটে তোলে নেন সাদা পোশাকের ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। সমান তালে সাকিবও ব্যাটিং ধারাবাহিকতা রেখে করেন ফিফটি। এ দুজনের জুটিতে ১২৭ রান উঠার পর সেঞ্চুরিরর আশা জাগানো সৌম্য ৮৬ রান করে বোল্টের স্লোয়ারে বোকা হয়ে আউট হন। এরপর ছোটখাট ধস নামে বাংলাদেশ ইনিংসে। ৫৯ রান করে সাকিব ও ৭ রান করে বিদায় নেন সাব্বির।

দুই অভিষিক্ত নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান মিলে ৫০ রানের জুটি গড়ে পরিস্থিতি সামলান। শান্ত ১৮ রান করে ফিরলেও সোহান রাখেন দৃঢ়তার ছাপ। একাধিক ক্যাচ দিয়ে বেচে যাওয়ার পর টেল এন্ডারদের নিয়ে দলকে সম্মানজনক অবস্থায় নিয়ে যায় তার ব্যাট।

চার পেসার নিয়ে খেলা নিউ জিল্যান্ড একাদশে থাকা একমাত্র স্পিনার মিচেল স্টান্টেনারকে বোলিং করায়নি ৯৪ রানে ৫ উইকেট নিয়েছেন টিম সাউদি, ট্রেন্ড বোল্ট পেয়েছেন ৪ উইকেট আর ওয়েগনার পেয়েছেন অপর উইকেট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.