Sylhet Today 24 PRINT

মান বাঁচানোর ম্যাচে আজ মাঠে নামছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক |  ২২ জানুয়ারী, ২০১৭

কী বাজে সময়ই না পার করছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ভারতের কাছে ০-৪ ব্যবধানে বিধ্বস্ত হওয়ার পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল ইংলিশরা। কিন্তু প্রথম দুই ম্যাচে টানা হেরে এখন দলটি হোয়াইটওয়াশের চোখ রাঙানির মুখে।

আজ রোববার (২২ জানুয়ারি) কলকাতার ইডেন গার্ডেনসে লজ্জা এড়ানোর মিশন নিয়ে মাঠে নামবে ইয়ন মরগ্যানের দল। অন্যদিকে টিম ইন্ডিয়ার লক্ষ্য জয়ের ধারাবাহিকতা ধরে রাখা।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে বড় স্কোর গড়েছিল ইংল্যান্ড। বোলিংয়েও তারা দারুণভাবে শুরু করে। কিন্তু বিরাট কোহলি ও কেদার যাদবের অতিমানবীয় সেঞ্চুরিতে ১০০ আগেই ৪ উইকেট হারানো ভারত সহজ জয় পায়। পরের ম্যাচ হয়েছিল কটকে। শুরুতেই তিন উইকেট হারানো ভারতকে এদিন টেনে তোলেন যুবরাজ সিং ও মহেন্দ্র সিং ধোনি। এ দুই অভিজ্ঞ তারকার সেঞ্চুরিতে বিশাল স্কোর গড়ে ভারত। ছয় বছর পর সেঞ্চুরি করেন যুবরাজ। তার ১৫০ রানের অনবদ্য ইনিংস আর ধোনির সেঞ্চুরিতে রানের পাহাড় গড়া ভারত প্রথম ইনিংসের পরই কার্যত ম্যাচ জিতে যায়। কিন্তু অধিনায়ক ইয়ন মরগানের সেঞ্চুরিতে দারুণ লড়াই করে অল্প রানে হারে ইংল্যান্ড।

এদিকে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতীয় একাদশে পরিবর্তন আসার তেমন কোনো সুযোগ নেই। তবে শিখর ধাওয়ানকে বসিয়ে আজিঙ্কা রাহানেকে সুযোগ দিতে পারে স্বাগতিকরা। ওপেনিংয়ে তাই লোকেশ রাহুলের সঙ্গী হিসেবে রাহানেকে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। দুই ইনফর্ম পেসার ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরার পাশাপাশি কেদার যাদব ও পান্ডিয়া পার্টটাইম বোলার হিসেবে ইংলিশ ব্যাটসম্যানদের পরীক্ষা নেবেন। দুই স্পেশালিষ্ট স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা তো রয়েছেনই।

আর অন্যদিকে অ্যালেক্স হেলস হঠাৎ করেই ইনজুরিতে পড়ায় কপাল খুলেছে স্যাম বিলিংসের। জেসন রয়ের সঙ্গে ইনিংস ওপেন করবেন তিনি। এছাড়া দলে আর পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। ফলে আদিল রশিদকে যথারীতি একাদশের বাইরেই থাকতে হবে।

২৬ জানুয়ারি থেকে শুরু হবে টি২০ সিরিজ। ইংলিশ ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে বলেছে, 'জনি বেয়ারস্টো টি২০ দলে খেলবেন হেলসের পরিবর্তে।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.