Sylhet Today 24 PRINT

মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের বড় জয়

স্পোর্টস ডেস্ক |  ১০ ফেব্রুয়ারী, ২০১৭

মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ে বড় জয় পেলো বাংলাদেশ। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) স্কটল্যান্ড নারী দলকে ৭ উইকেটে হারিয়েছেন বাংলাদেশের মেয়েরা। এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় জয় পেল বাংলাদেশ।

শ্রীলঙ্কার কলম্বোয় অনুষ্ঠিত ম্যাচে খাদিজা তুল কোবরা ও সালমা খাতুনের বোলিং তোপে পড়ে মাত্র ১৪০ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড। সহজ সেই লক্ষ্য তাড়া করতে নেমে ফারজানা হকের হার না মানা হাফসেঞ্চুরির ওপর ভর করে ৭৫ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

ফারজানা অপরাজিত ছিলেন ৫৩ রান করে। ১০৯ বলের ইনিংস খেলতে বাউন্ডারি হাঁকিয়েছেন ৮টি। তাকে যোগ্য সঙ্গ দিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন অধিনায়ক রুমানা। ৪৬ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস খেলেন রুমানা।

এর আগে দলকে শক্ত ভিত গড়ে দিয়ে গিয়েছিলেন দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আক্তার। সুলতানা আউট হওয়ার আগে করেন ১৫ রান। আর আক্তারের ব্যাট থেকে আসে ২২ রান।

ব্যাটের আগে বল হাতেও দারুণ পারফর্ম করেছেন রুমানা। ১০ ওভার বল করে ২৪ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। ম্যাচসেরার পুরস্কারটাও উঠেছে রুমানার হাতেই।

ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলো স্কটল্যান্ড। মাত্র ৪ রানেই প্রথম উইকেট হারায় তারা। এরপর অলিভিয়া রাই ও ক্যাথরিন ব্রাইস ৩৩ রানের জুটি গড়ে দলকে কিছুটা এগিয়ে নেন। দুজনেই আউট হন দলীয় ৩৭ রানে। রাসেল স্কোলেস ও কারি এন্ডারসনের ৫০ রানের জুটি ছাড়া স্কটল্যান্ডের আর কোনও ব্যাটসম্যান প্রতিরোধ গড়তে পারেননি। অ্যান্ডারসন করেন সর্বোচ্চ ২৮ রান।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন খাদিজা তুল কুবরা ও সালমা খাতুন। অধিনায়ক রুমানা নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন জাহানারা আলম ও পান্না ঘোষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.