Sylhet Today 24 PRINT

মেসির মাইলফলক স্পর্শ, অ্যাটলেটিকোর বিপক্ষে জয় তুলে শীর্ষে বার্সা

স্পোর্টস ডেস্ক |  ২৭ ফেব্রুয়ারী, ২০১৭

স্প্যানিশ লা লিগায় রোববার রাতে গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয় বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের শহরে অনুষ্ঠিত এই ম্যাচে অ্যাটলেটিকোকে ২-১ গোলে হারিয়েছে বার্সা। পাশাপাশি রিয়াল মাদ্রিদকে পয়েন্ট টেবিলে পেছনে ফেলে সাময়িক সময়ের জন্য শীর্ষে উঠেছে কাতালানরা।

প্রথমার্ধ গোলশূন্য। দ্বিতীয়ার্ধেরও প্রায় ২০ মিনিট পার হতে চলল, গোল নেই। অবশেষে খেলার ৬৪তম মিনিটে রাফিনহার পা থেকে ডেডলক ভাঙা গোল; কিন্তু মাত্র ৬ মিনিট যেতে না যেতেই ভিসেন্তে কালদেরনকে খুশির জোয়ারে ভাসিয়ে সেই গোল শোধ করে দিলেন দিয়েগো গোডিন।

কিন্তু মাদ্রিদ সমর্থকদের উল্লাস বেশিক্ষণ স্থায়ী হতে পারলো না। লিওনেল মেসি আছেন না? ৮৬ মিনিটে বার্সা জাদুকরের ছোঁয়ায় ঠিকই জয়ের নিশানা খুঁজে পেয়ে গেলো বার্সেলোনা। শুধু তাই নয়, মেসির এই গোল লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে তুলে দিলো কাতালানদের।

আর এই জয়ে দারুণ এক অর্জনের অধিকারী হলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। লা লিগা চ্যাম্পিয়নদের হয়ে ৪০০তম জয় পেলেন তিনি সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে। বার্সেলোনার সিনিয়র খেলোয়াড় হিসেবে এ মাইলফলক স্পর্শ করেছেন মেসি।

পাঁচবারের ব্যালন ডি’অরজয়ীর ৮৬ মিনিটের গোলটি খুব একটা নজরকাড়া হয়নি। তবে তার গোলেই জয় ছিনিয়ে নেয় বার্সা। ভিসেন্তে ক্যালদেরনে অ্যাটলেটিকো সমতা ফেরালে শেষ মুহূর্তে জয়সূচক গোলটি আসে তার পা থেকে।

স্পেনের শীর্ষ লিগে এনিয়ে ২৭৭ বার জয়ী দলের অংশীদার হলেন মেসি, সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০০ বার। ২০০৩ সালে হোসে মরিনহোর পোর্তোর বিপক্ষে অভিষেক হয়েছিল এ তারকার। সব প্রতিযোগিতার হিসাবে তিনি বার্সার জার্সি পরেছেন ৫৬৬ বার। লা লিগায় খেলেছেন ৩৬৯ ম্যাচ, চ্যাম্পিয়নস লিগে ১১২, কোপা দেল রেতে ৬১ ও স্প্যানিশ সুপার কাপে ১৫টি। এছাড়া কাতালানদের জার্সিতে ক্লাব বিশ্বকাপে ৫ ম্যাচ এবং ৪টি খেলেছেন উয়েফা সুপার কাপে।

৪০০ জয়ের পাশাপাশি মেসি ১০২টি ড্রয়ের বিপরীতে হারের তেতো স্বাদ পেয়েছেন ৬৪ ম্যাচে। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.