Sylhet Today 24 PRINT

অনেক প্রাপ্তির ড্র

স্পোর্টস ডেস্ক |  ০২ মে, ২০১৫

সাকিব আল হাসান ৭৬ রানে অপরাজিত থাকা অবস্থায় এগিয়ে আসলেন পাকিস্তান দলের অধিনায়ক মিসবাহ-উল-হক। আপেক্ষিক অর্থে মনে হবে হয়ত সাকিব আল হাসানকে আগাম সেঞ্চুরি করার জন্যে অভিনন্দন জানাতে এসেছেন। তামিম আর ইমরুলের ডাবল সেঞ্চুরি আর সেঞ্চুরিতে মিসবাহর মাথায় রানের পাহাড়।

নাহ ড্র মেনে নিয়েই সাকিবের সাথে হাত মেলাতে শুরু করলেন মিসবাহ। ড্রেসিং রুম থেকে সাকিবকে ব্যাটিং করার জন্যে নির্দেশ দিলেও বিপক্ষ দল ড্র মেনে নেয়ায় তা আর সম্ভব হয় নি। হয়ত দ্বিতীয় টেস্টের জন্যে সাকিব তার সেঞ্চুরিটাকে তুলে রাখলেন।

সাকিব তুলে রাখলেও ইমরুল কায়েসের সেঞ্চুরি এবং তামিম ইকবালের ডাবল সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৫৫৫ রান করে ম্যাচ ড্র করে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে টেস্ট ইতিহাসে যা বাংলাদেশের একমাত্র ড্র। অথচ ম্যাচের চতুর্থ দিনের প্রথম সেশনেও মনে হচ্ছিল বাংলাদেশ হয়ত ড্র করতে পারবেনা। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৩৩২ রান করে।

জবাবে হাফিজের ডাবল সেঞ্চুরিতে পাকিস্তান ৬২৮ রানে অলআউট হয়। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৫৫৫ রান করলে দুই দল ই ড্র মেনে নিতে সমতি প্রকাশ করে। ৬ মে দ্বিতীয় টেস্ট হবে ঢাকার মিরপুর স্টেডিয়ামে।

ফলাফল ড্র হলেও এই টেস্ট বাংলাদেশের জন্য অনেক প্রাপ্তির এক ম্যাচ হয়ে রইলো। যা আগামী টেস্টে ভালো খেলার রসদ যোগাবে বলেই মনে করেন খেলোয়াড়রা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.