Sylhet Today 24 PRINT

শততম টেস্টে প্রত্যয়ী বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ১৫ মার্চ, ২০১৭

প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির মেলবন্ধন ঘটেনি আগের ম্যাচে। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে তাই বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। বুধবার শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্ট বাংলাদেশের জন্য ঐতিহাসিকই বটে। শততম টেস্ট বলে কথা। তাই এই ম্যাচকে স্মরণীয় করে রাখতে চান মুশফিক-তামিমরা।  

পি সারা ওভালে এই টেস্ট শুরু হওয়ার আগে মাহমুদউল্লাহর দল থেকে বাদ পড়া এবং ওয়ানডের দল ঘোষণা নিয়ে অনেক নাটক হয়েছে। তারপরও এসব কিছুকে ভুলে শততম টেস্ট জয়ে প্রত্যাশী বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম।

মঙ্গলবার কলম্বোয় ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘বাংলাদেশ ক্রিকেটের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত, শততম টেস্ট খেলতে যাচ্ছি আমরা। গত ১৬ বছরে বাংলাদেশ ক্রিকেট যতদূর এগোনোর ছিল, ততটুকু হয়তো এগুতে পারেনি। আমার মনে হয় গত দুই-আড়াই বছর ধরে আমরা যেভাবে ক্রিকেট খেলছি, সেভাবে খেলতে পারলে আমরা বহুদূর এগুতে পারব।’

এই ম্যাচ জিততে হলে ধারাবাহিকতা খুবই প্রয়োজন বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক, ‘টেস্টে ক্রিকেটে একটি ম্যাচে সাফল্য পেতে পাঁচদিনে ১৫টি সেশনে ধারাবাহিকভাবে ভালো খেলতে হবে। তা না হলে সাফল্য পাওয়া খুব্ট কঠিন। আমার বিশ্বাস, দলের প্রত্যেক খেলোয়াড়েরই চেষ্টা থাকবে নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার।’

শততম ম্যাচ খেলতে নামার আগে বাংলাদেশের পরিসংখ্যান খুব বেশি সমৃদ্ধ নয়। এর আগে ৯৯টি ম্যাচের মধ্যে মাত্র আটটিতে জিতেছে বাংলাদেশ। ১৫টি ড্র এবং বাকি ম্যাচগুলোতে হেরেছে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.