Sylhet Today 24 PRINT

মেসির জোড়া গোলে বার্সার অনন্য কীর্তি

স্পোর্টস ডেস্ক |  ২০ মার্চ, ২০১৭

অবশেষে দীর্ঘ ৪৬ বছরের অপেক্ষার অবসান হল রোববার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে। লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারানোর ম্যাচে লুইস এনরিকের শিষ্যরা গড়লেন ফেয়ার প্লে'র বিরল কীর্তি।

লিওনেল মেসি করেছেন জোড়া গোল। দলের হয়ে আরও একটি করে গোল করেন লুইস সুয়ারেজ ও আন্দ্রে গোমেজ। তবে এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধের পুরো সময় ১০ জনের দল নিয়ে খেলে ভ্যালেন্সিয়া।

রোববার রাতে ঘরের ক্যাম্প ন্যু’তে খেলতে নামে লুইস এনরিক শিষ্যরা। আর ম্যাচে আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয়। তবে ভালোই লড়াই চালায় মাঝারিমানের দল ভ্যালেন্সিয়া। কিন্তু শেষ হাসি হাসে বার্সাই।এদিন ম্যাচের প্রথম গোল অবশ্য ভ্যালেন্সিয়াই দেয়। এলিয়াকুইম মানগালার গোলে লিড পায় সফরকারীরা। কিন্তু ছয় মিনিট পরে নেইমারের পাস থেকে কাতালানদের সমতায় ফেরান উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।

ম্যাচের ৪৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। ফাউলের কারণে দলটির গোলদাতা মানগালাকে রফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করান। আর এই ফাউলের সূত্র ধরেই পেনাল্টি পায় বার্সা। যেখান থেকে গোল করে স্কোর লাইন ২-১ করেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে বার্সা থেকে ধারে ভ্যালেন্সিয়ার খেলতে যাওয়া মুনির আল হাদ্দাদি গোল করে সফরকারীদের সমতায় ফেরান (২-২)। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড নেয় স্বাগতিকরা। খেলার ৫২ মিনিটে জাভিয়ার মাশ্চেরানোর অ্যাসিস্ট থেকে গোল করে দলকে ড্রয়ের হাত থেকে বাঁচান মেসি। যদিও ম্যাচের ৮৯ মিনিটে নেইমারের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে চতুর্থ গোলটি করেন গোমেজ।

খেলার বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ৪-২ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা। আর এ জয়ের ফলে ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে রয়েছে বার্সা। এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.