Sylhet Today 24 PRINT

বাংলাদেশকে যেন সহ্যই করতে পারছেন না রমিজ রাজা!

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ০৩ মে, ২০১৫

এমনও দিন দেখতে হলো, যেদিন বাংলাদেশের খেলোয়াড়েরা পাকিস্তানের খেলোয়াড়দের চোখে চোখ রেখে কথা বলছে- এমন উক্তি করেছে পাকিস্তানের রমিজ রাজা।

বাংলাদেশ ক্রিকেট দলকে বরাবরই অবজ্ঞা আর তাচ্ছিল্যের চোখে দেখা পাকিস্তানের এই সাবেক ক্রিকেটার মাঠে সাকিব-ওয়াহাবের বচসায় সাকিবের প্রতি ক্ষেপে গিয়ে তার দেশের ক্রিকেটের অধপতনকে ইঙ্গিত করতে গিয়ে বাংলাদেশকে তাচ্ছিল্য ও অপমান করেছেন।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সাড়ে পাচশ’ রান করাকে পাকিস্তানের দেওয়া ‘সুযোগ’ বলে আখ্যা দিয়ে রমিজ রাজা বলেন- ‘৩০০ রানের মতো লিড পাওয়ার পরেও আমাদের দল যে বাংলাদেশকে ৫৫০ রানের বেশি করার সুযোগ দিল এটা খুবই হতাশার। জানি না আমাদের দেশের ক্রিকেট কোথায় যাচ্ছে।

অন্য দলগুলোর কাছে ধারাবাহিকভাবে হারলেও সেখানে পাকিস্তানের কোন ক্ষতি না হলেও বাংলাদেশের বিপক্ষে হারকে তিনি ‘পাকিস্তান ক্রিকেটের ব্র্যান্ড’ ক্ষতিগ্রস্থ হওয়া উল্লেখ করে বলেন- আমরা যদি টেস্টে বাংলাদেশকেই না হারাতে পারি, তাহলে আমরা কোথায় যাচ্ছি? এমন ধারা চলতে থাকলে কে আমাদের খেলা দেখার আগ্রহ পাবে বা আমাদের খেলতে ডাকবে? পাকিস্তানের ক্রিকেটের ব্র্যান্ডকেই এটা ক্ষতিগ্রস্ত করবে।’

পাকিস্তানের জিয়ো জিও টিভিকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ আর রমিজ রাজা কথা বলছিলেন। মোহাম্মদ ইউসুফ তখন বলেন- সাকিব আর রিয়াজের মধ্যে আজ যা হলো, কয়েক বছর আগে এটা আপনি কল্পনাও করতে পারতেন না। এটা আজ হয়েছে, কারণ ক্রিকেট খেলিয়ে দেশ হিসেবে তারা উন্নতি করছে।

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ক্রিকেটে রমিজ রাজা ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয়ের পর সেটাকে ‘অঘটন’ বলেছিলেন এবং আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে বাংলাদেশের বিপক্ষে তার কটুক্তিধারা অব্যাহত রেখে বলেছিলেন- বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যে শ্রেয়তর দল হচ্ছে আফগানিস্তান।

উল্লেখ্য, চলমান সিরিজে প্রথম তিন ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে বাংলাওয়াশ হয় পাকিস্তান এবং একমাত্র টি-টোয়েন্টিতেও তারা বাংলাদেশের বিপক্ষে হারে। সিরিজের ফলাফলের প্রতিফলন হিসেবে সদ্য ঘোষিত আইসিসি র‍্যাংকিংয়ে বাংলাদেশের ওয়ানডে অবস্থান আট এবং পাকিস্তানের নয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.