Sylhet Today 24 PRINT

শ্রীলঙ্কাকে ৯০ রানে হারিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  |  ২৫ মার্চ, ২০১৭

টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয়ের পর ওয়ানডেতেও জয়ের ধারায় রয়েছে বাংলাদেশ দল। শ্রীলংকার বিপক্ষে ৯০ রানের বিশাল ব্যবধানে জিতেছে টাইগাররা।

শনিবার (২৫ মার্চ) ডাম্বুলায় টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ করে ৩২৪ রান। জবাবে সবকটি উইকেট হারিয়ে শ্রীলংকা করতে পারে মাত্র ২৩৪ রান।

বাংলাদেশের পক্ষে মোস্তাফিজ ৩, মিরাজ ও মাশরাফি ২টা করে উইকেট পান।

এর আগে, তামিম ইকবালের দুর্দান্ত শতক আর সব্বির রহমান ও সাকিব আল হাসানের দুই অর্ধশতকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩২৪ রান।

দলীয় ২৯ রানে লাকমালের বলে চান্দিমালের হাতে ধরা পড়েন মাত্র ১০ রান করা ওপেনার সৌম্য সরকার।

তবে এরপর ব্যাট করতে নামা সাব্বিরকে সঙ্গী করে দলকে শতরানের কোটা পার করান তামিম। দারুণ ব্যাট করে নিজের অর্শতক তুলে নেয়ার পরপরই আউট হয়ে যান সাব্বির (৫৬ বলে ৫৪)। এরপর ক্রিজে আসা অধিনায়ক মুশফিকুর রহিম বোলার সান্দাকানকে ফিরতি ক্যাচ দেন মাত্র ১ রান করে।

মুশফিক ফেরার পর তামিমের সঙ্গী হন সাকিব আল হাসান। আর পেছনে তাকাতে হয়নি বাংলাদেশকে। দুই ব্যাটসম্যান দারুণ ব্যাট করে এগিয়ে নেন বাংলাদেশের স্কোর। দলীয় রান ১২০ থেকে ২৬৪ রানে নিয়ে ভাঙে এই জুটি। লাকমালের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন ৭১ বলে ৭২ রান করা সাকিব।

এর কিছুক্ষণ পর সাজঘরে ফেরেন সেঞ্চুরিয়ান তামিমও। কুমারার বলে গুনাথিলাকার হাতে ধরা পড়ার আগে তিনি নামের পাশে যোগ করেন ১৪২ বলে ১২৭ রান, যাতে ছিল ১৫টি চার ও ১টি ছক্কার মার। শেষের দিকে মোসাদ্দেকের ২৪ ও মাহমুদুল্লাহর ১৩ রানের দুটি অপরাজিত ইনিংসে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৩২৪।

লঙ্কানদের পক্ষে লাকমাল ২টি, কুমারা, সান্দাকান ও গুনারত্নে ১টি করে উইকেট পান।

তামিম ইকবাল তার শতরানের জন্যে হন ম্যান অব দ্যা ম্যাচ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.